Friday , September 20 2024
Breaking News
Home / National / বিএনপির দুই নেতার বিষয়ে জানাতে আইজিপিকে নির্দেশ

বিএনপির দুই নেতার বিষয়ে জানাতে আইজিপিকে নির্দেশ

বগুড়ার কাহালু উপজেলা বিএনপির দুই নেতার অবস্থান ও অবস্থান সম্পর্কে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৪ জানুয়ারির মধ্যে তা সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে দাখিল করতে বলা হয়েছে। পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) এই আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমান ও বিচারপতি ড.

এর আগে বেলা সাড়ে ১১টায় শুনানি শুরু হয়। আদালতে রিট আবেদনের শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এজে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার কায়সার কামাল।

এ সময় ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল ও জহিরুল ইসলাম সুমনসহ অন্য আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করা হয়।

নিখোঁজ নেতারা হলেন, একই উপজেলার কাহালু উপজেলা বিএনপির সহ-সম্পাদক আনোয়ার হোসেন হৃদয় ও বীরকেদার ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন।

উল্লেখ্য, গত ১৪ ডিসেম্বর দুই নেতার বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে শনাক্ত হওয়ার অভিযোগ ওঠে। গত 12 দিন ধরে তাদের সন্ধান না পাওয়ায় পরিবারের সদস্যরা উদ্বিগ্ন। এ কারণে তাদের সন্ধান চেয়ে রিট করা হয়েছে। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। অবিলম্বে তাদের জনসমক্ষে হাজির করার দাবি জানানো হয়েছে।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *