Friday , September 20 2024
Breaking News
Home / opinion / বিএনপির ক্ষমতাধর কারো বাড়ীর দরজা পার হতে পারবো: রনি

বিএনপির ক্ষমতাধর কারো বাড়ীর দরজা পার হতে পারবো: রনি

দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলোর নেতারা নানা প্রশ্নের উত্তর খুঁজছে। কারণ দল যদি ক্ষমতা না আসে তাহলে যে সমস্যার পড়তে হতে সেটি তো রয়েছে আর যদি আসে তাহলে কি লাভ হবে।বর্তমানে এমন চিন্তা করছেন অনেক শীর্ষ নেতারা। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছিন বিশিষ্ট রাজনীতিবিদ গোলাম মাওলা রনি হুবহু পাঠকদের জন্য নিচে দেওয়া হলো।

আমি আসলে বিএনপির কি অথবা বিএনপির সঙ্গে আমার কিসের সম্পর্ক! আগামীতে বিএনপি ক্ষমতায় এলে তারা কি আমাকে ডাকবে কিংবা আমি কি বিএনপির ক্ষমতাধর কারো বাড়ীর সদর দরজা পার হতে পারবো?

উল্লেখিত প্রশ্নগুলো আমায় করেছেন বাংলাদেশের দুইজন নামকরা বাক্তি ! তাদের একজন জনাব কাজী ফিরোজ রশিদ আর অন্য জন হলেন ইকবাল সোবাহান চৌধুরী ! দুই জনের সঙ্গেই আমার দীর্ঘ দিনের সম্পর্ক এবং তাদের বুদ্ধি-শুদ্ধি এবং জীবন সম্পর্কে অভিজ্ঞতা এতো বেশি যে বিষয়টি নিয়ে কিছু না লিখে পারলাম না !
ঘটনার দিন আমরা বাংলাভিশন টেলিভিশনের একটি টকশো শেষে দাঁড়িয়ে কথা বলছিলাম ! সেদিনের টকশোতে আমি বেগম জিয়ার প্রশংসা এবং মার্কিন ভিসা নীতি নিয়ে এমন কথা বলেছিলাম যা তাদেরকে যারপরনাই বিস্মিত এবং হতবাক করে তুলেছিল !

অনুষ্ঠান শেষে ইকবাল ভাই বললেন – রনি সাহেব বিএনপি থেকে কি পেয়েছেন ! কোন পদ ! পদবী ! কিংবা স্বীকৃতি ! আপনি কি মনে করেন বিএনপি ক্ষমতায় এলে তারা আপনাকে দুই পয়সা দিয়ে মূল্যায়ন করবে !

আমি কিছু বলার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম ঠিক এমন সময় কাজী ফিরোজ রশিদ বললেন – বিএনপির চলমান দুঃসময়ে দলের পদ পদবীর যেখানে দুই পয়সার মূল্য নেই বরং ক্ষেত্রবিশেষে পদ পদবী বিপদের কারন হয়ে দাড়ায় ! এই অবস্থায় তারা যেহেতু তোমাকে কিছু দিচ্ছেনা সেহেতু বিএনপিতে তোমার মূল্য কতো তা যদি এখনো না বুঝো তবে আগামীতে পস্তাতে হবে !

কাজী ফিরোজ রশিদ আরো বললেন যে – মাগনা ব্যবহার করা জিনিস কেউ কোনদিন ঘরে তুলেনা । তুমি যে সময় বিএনপির মননয়ন পেয়েছ তখন মনোনয়ন তোমার নিকট যত বেশি প্রয়োজন ছিল তাঁর চেয়ে তোমাকে আওয়ামী লীগের বিরুদ্ধে তুরুপের তাস হিসাবে ব্যবহারের জন্য তোমাকে তাদের দরকার ছিলো অনেক অনেক বেশি ! অন্যদিকে, তুমি এখন যা করছো তা যদি তারা প্রয়োজনীয় মনে করতো তবে তোমাকে মাথায় করে রাখতো !

ফিরোজ ভাই এবং সোবাহান ভাই যখন ওসব কথা বলছিলেন তখন আমার সঙ্গে থাকা বিএনপি নেতা সামসুজ্জামান দুদু কেমন যেন নীরব-নিথর-নিশ্চুপ হয়ে ছিলেন !
আমার খুব ইচ্ছা হচ্ছে কাজী ফিরোজ রশিদ এবং ইকবাল সোবাহান চৌধুরীকে একটি উপযুক্ত জবাব দেয়ার । কিন্তু শত চেষ্টা করেও কোন জুতসই ভাষা খুঁজে পাচ্ছিনা । দয়া করে কেউ যদি একটু শিখিয়ে দিতেন তবে চির কৃতজ্ঞ থাকতাম !

About Babu

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *