Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির এক কেন্দ্রীয় নেতার বাড়িতে ঢুকে অপ্রত্যাশিত ঘটনা ঘটালো আ.লীগ নেতাকর্মীরা

বিএনপির এক কেন্দ্রীয় নেতার বাড়িতে ঢুকে অপ্রত্যাশিত ঘটনা ঘটালো আ.লীগ নেতাকর্মীরা

সাম্প্রতিক সময়ে বিএনপি সরকার ( BNP government ) হটানোর আন্দোলনে নেমেছে। এদিকে বিএনপির আন্দোলনকে প্রতিহত করতে আওয়ামী লীগ বিক্ষোভ কর্মসূচী হাতে নিয়েছে। এরই সূত্র ধরে খাগড়াছড়িতে একটি আ.লীগ ( -League ) নেতাকর্মীরা সেখানকার সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়ার ( Wadud Bhuiyan ) বাড়িতে হঠাৎ করে হাম”লা চালিয়ে ভা”ঙচুর করার অভিযোগ পাওয়া গেছে। তিনি বিএনপি’র কেন্দ্রীয় কর্মসংস্থান বিষয়ক সম্পাদক হিসেবে রয়েছেন। এই ঘটনায় বিএনপির পক্ষ থেকে তীব্র নিন্দা জানানো হয়েছে।

শনিবার (৪ জুন) জেলা বিএনপির যুগ্ম দফতর সম্পাদক নিপু আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অভিযোগ জানানো হয়। সাবেক সংসদ সদস্যর প্রানণাশের উদ্দেশে তার বাসভবনে হামলা করা হয়েছে বলে জানা গেছে।

শনিবার আওয়ামী লীগের দেশব্যাপী বিক্ষো”ভ মি”ছিলে ওয়াদুদ ভূঁইয়ার বাড়ি ও গাড়ি ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। একইসঙ্গে নেতাকর্মীদের চারটি মোটরসাইকেলে আগু’ন ও কয়েকটি মোটরসাইকেল ভা”ঙচুর করা হয়। আশপাশের বেশ কয়েকটি বাড়িও ভা”ঙচুর করা হয়।

এছাড়া খাগড়াছড়ি শহরের বিভিন্ন স্থানে বিএনপি নেতাদের ৭টি দোকান ভাং”চুর এবং প্রায় ২৫ নেতাকর্মী আহ”ত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশ’/ঙ্কাজনক।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন সাবেক এমপি ওয়াদুদ ভূঁইয়া। এ সময় তিনি আওয়ামী ‘স’ন্ত্রা/’সীদের’ অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান। এ ঘটনায় খাগড়াছড়ির সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূঁইয়াও কঠোর আন্দো”লনের হুম’কি দিয়েছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী বলেন, আমাদের শান্তিপূর্ণ মিছিল ভাঙ্গাব্রিজ এলাকায় গেলে বিএনপি কর্মীরা মি’ছিলে হাম’/লা চালায়। এ সময় তাদের ধাওয়া দেয়া হয়। তারা শান্ত পরিস্থিতি খারাপ করে তুলছে। ওয়াদুদ ভূঁইয়ার বাসায় কি হয়েছে আমি জানি না।’

উল্লেখ্য, বিএনপি সরকারের নানা দুর্নীতির প্রেক্ষিতে সরকার হটানোর আন্দোলনে নেমেছে। যার কারণে দেশের বিভিন্ন স্থানে আন্দোলন করতে দেখা গেছে বিএনপিকে। তবে তাদের এই আন্দোলন প্রতিহত করার জন্য পাল্টাপাল্টি আ.লীগ বিক্ষোভ করতে মাঠে নেমেছে। যার কারণে কোথাও কোথাও পাল্টাপাল্টি হা/’মলার অভিযোগ উঠেছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *