Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির আন্দোলন প্রশ্নে নতুন কৌশল প্রকাশ্যে আনলেন রুমিন ফারহানা

বিএনপির আন্দোলন প্রশ্নে নতুন কৌশল প্রকাশ্যে আনলেন রুমিন ফারহানা

রাজনৈতিক মতবিরোধ ও কোন্দলের মধ্যে সম্প্রতি তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এদিকে তফসিলকে স্বাগত জানিয়েছে বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। অন্যদিকে প্রত্যাখ্যান করেছে বিএনপিসহ সমমনা দলগুলো। এ ছাড়া তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে লাগাতার অবরোধ কর্মসূচি পালন করে আসছে দলটি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে একটি বেসরকারি টেলিভিশনে টকশোর আয়োজন করা হয়েছে। সেখানে আলোচক হিসেবে অংশ নেন সাবেক সংসদ সদস্য ও বিএনপির সহ-আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা।

টকশোর একপর্যায়ে ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, বিএনপি আওয়ামী লীগের ভাষায় গর্তে লুকিয়ে আছে। আজ তারা (আওয়ামী লীগ) বলছে রুহুল কবির রিজভী অজানা জায়গা থেকে ভিডিও বার্তার মাধ্যমে হরতাল-অবরোধ কর্মসূচি ঘোষণা করছেন। এটা কত বড় লজ্জার! আওয়ামী লীগের জন্য কত বড় লজ্জার বিষয় যে তারা প্রধান বিরোধী দলকে এমন পর্যায়ে নিয়ে গেছে। তাদের এখন গোপন অজ্ঞাত স্থান থেকে ভিডিও বার্তার মাধ্যমে প্রোগ্রাম দিতে হয়। এই লজ্জা কি আওয়ামী লীগের গায়ে লাগে না?

রুমিন বলেন, আওয়ামী লীগ ৭৫ বছরের পুরনো একটি দল, যারা গণতন্ত্রের সংগ্রামে সর্বদা অগ্রণী ভূমিকা পালন করেছে বলে দাবি করে। যদিও তাদের হাতে গণতন্ত্র ধ্বং/স হয়েছে বারবার।একদল কায়েম থেকে শুরু করে সবকিছুই তাদের আমলে হয়েছে। ২০১৪ এবং ২০১৮ নির্বাচন তাদেরই করা।

তিনি আরও বলেন, এক সময় বাংলাদেশের জন্মের আগে স্বাধীনতার আগে পাকিস্তান শাসনামলে এই দল সত্যিই সংগ্রাম করেছে। সংগ্রাম করে নিজের অবস্থান তৈরি করেছেন। ওই দলটির কি লজ্জা হয় না? ২০১৪ এবং ২০১৮ সালের কালিমার দিয়ে বিশ্বজুড়ে তাদের বিরুদ্ধে মানবাধিকারের অভিযোগ, তাদের বিরুদ্ধে বাকস্বাধীনতা নষ্ট করার অভিযোগ, তাদের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ, তাদের বিরুদ্ধে বিরোধী দলগুলিকে নিশ্চিহ্ন করার অভিযোগ – এই পরও সংগঠটির কি লজ্জিত হয় না?

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *