Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির অস্তিত্ব বিলীন হওয়া নিয়ে যেকথা বললেন আ. লীগের শীর্ষ নেতা

বিএনপির অস্তিত্ব বিলীন হওয়া নিয়ে যেকথা বললেন আ. লীগের শীর্ষ নেতা

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে রাজনৈতিক নেতারা নানা ধরনের বক্তব্য দিয়ে যাচ্ছেন। তবে বিএনপি এই জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন। তবে দলটি নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে অংশ নিবে বলে জানিয়েছে। এবার বিএনপির এই ধরনের শর্ত নিয়ে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এক সদস্য।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নিলে রাজনৈতিক দল হিসেবে বিএনপির অস্তিত্ব বিলীন হয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।

তিনি বলেন, সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার বলে কিছু নেই। তাই নির্বাচন নিয়ে বিএনপির এই দাবি নিয়ে আলোচনার সুযোগ নেই।

তিনি বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে, বিএনপি-জামায়াত সেই উন্নয়ন বন্ধ করার ষড়যন্ত্র করছে। শুধু তত্ত্বাবধায়ক সরকারই তাদের এজেন্ডা নয়, জামায়াতকে পৃষ্ঠপোষকতা করাও তাদের উদ্দেশ্য।

তিনি হুঁশি”য়ারি উচ্চারণ করে বলেন, তবে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তিকে রাষ্ট্রে ক্ষমতায় আসতে দেওয়া হবে না।

জনগণ বিএনপির সঙ্গে নেই উল্লেখ করে কামরুল ইসলাম বলেন, যতই হু”মকি দেয়া হোক না কেন তারা পালানোর পথ পাবে না। তাদের রাজনীতি থেকে সরিয়ে দিতে হবে। তারা আন্তর্জাতিকভাবে স্বীকৃত স”/ন্ত্রাসী গোষ্ঠী।

প্রসংগত, বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপি বেশ কয়েক মাস ধরে আন্দোলন চালিয়ে গেলেও কোনো ধরনের কার্যকর কিছু করতে পারেনি। তবে দলটি ধাপে ধাপে আন্দোলন বেগবান করার কথা জানিয়েছে। এদিকে আ.লীগও পাল্টা কর্মসূচী দিয়ে যাচ্ছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *