Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ‘বিএনপির অনেক নেতা বৈঠকে সিদ্ধান্ত নিয়েছেন খালেদা-তারেককে বাদেই নির্বাচনে আসবেন’

‘বিএনপির অনেক নেতা বৈঠকে সিদ্ধান্ত নিয়েছেন খালেদা-তারেককে বাদেই নির্বাচনে আসবেন’

বর্তমান সময়ে এসে বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট কিছুটা বদলে গেছে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে রাজনৈতিক দলগুলো সক্রিয় ও সরব হতে শুরু করেছে। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এর বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে সমালোচনা করেছে দেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির নেতারা। এদিকে আওয়ামী লীগের নেতারাও জবাব দিয়ে চলেছেন। এবার বিএনপি নিয়ে ভিন্ন এক কথা বললেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান।

বিএনপির সাবেক দুই নেতা একিউএম বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী) ও কর্নেল (অব.) অলি আহমেদের নেতৃত্বে নতুন বিএনপি হচ্ছে বলে মন্তব্য করেছেন এই আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য।

তিনি বলেন, জামায়াতও তাদের (বিএনপি) তালাক দিয়েছে। বিএনপির অনেক নেতা বৈঠকে সিদ্ধান্ত নিয়েছেন খালেদা-তারেককে বাদ দিয়েই তারা নির্বাচনে আসবেন।

উপজেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, বিএনপির নেতারাও ঠিক নেই, ভোটাররাও ঠিক নেই। খালেদা জিয়ার এতিমের টাকা আত্মসাৎ করে আসামি হয়েছেন ও তারেক রহমান লন্ডনে পলাতক। দলের নেতা ঠিক না থাকলে ভোটার কি ঠিক থাকবে। তাই নির্বাচনে ল”ণ্ডভ”ণ্ড হওয়ার আশ”ঙ্কা করছেন তারা।

আবদুর রহমান আগামী জাতীয় নির্বাচন নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিত হবে উল্লেখ করে বলেন, নির্বাচন হবে সুষ্ঠু ও অবাধ ও নিরপেক্ষ নির্বাচন। সবাইকে আহবান জানিয়েছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারা (বিএনপি) বলছে তারা নির্বাচনে অংশ নেবে না এবং নির্বাচনও হতে দেবে না। তারা রাজপথে আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করছে।

আবদুর রহমান আরও বলেন, ২০২৪ সালে নির্বাচন হবে। ওই নির্বাচনে নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। আর অন্তর্বর্তীকালীন সরকার প্রধান হবেন শেখ হাসিনা। আমরা বিশ্বাস করি শেখ হাসিনাই আবার প্রধানমন্ত্রী হবেন।

সম্মেলনে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিএনপি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছে, তবে তারা বেঁধে দিয়েছেন বেশ কিছু শর্ত। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া তারা কোনো নির্বাচনে অংশ নেবে না। এদিকে দলটি আসন্ন নির্বাচনকে ঘিরে সংগঠনকে শক্তিশালী করতে ব্যস্ত রয়েছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *