Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপিকে নিয়ে যে প্রশ্ন করায় বিরক্তি প্রকাশ করলেন জাতিসংঘের মুখপাত্র

বিএনপিকে নিয়ে যে প্রশ্ন করায় বিরক্তি প্রকাশ করলেন জাতিসংঘের মুখপাত্র

মানবাধিকার ও আইনের শাসন নিশ্চিত করতে বাংলাদেশের সব পক্ষের প্রতি আহ্বান জানিয়েছে জাতিসংঘ। জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক নিয়মিত ব্রিফিংয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে এই আহ্বান জানান।

সোমবার (১৫ জানুয়ারি) জাতিসংঘের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশে অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, অংশগ্রহণমূলক ও স্বচ্ছ হয়েছে বলে তথ্য দিয়েছেন এই সাংবাদিক।

অন্যদিকে বিএনপি ‘সন্ত্রাসী কার্যক্রমের’ মধ্য দিয়ে নির্বাচন ভণ্ডুলের চেষ্টা করে বলে তিনি মন্তব্য করেন। এ সময় দৃশ্যত ক্ষুব্ধ হন স্টিফেন ডুজাররিক। তিনি জবাবে বলেন, কি ঘটেছে আমার সেটা জানার প্রয়োজন নেই। আপনার প্রশ্নটা কি? আবার ওই সাংবাদিক দ্বিতীয় প্রশ্ন করা শুরু করেন।

নির্বাচনের সময় বিএনপি সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে বলে তিনি উল্লেখ করতে থাকেন। আবারও, আবারও স্টিফেন ডুজাররিক তার ওপর বিরক্ত হন। ডুজারিক তাকে আবার জিজ্ঞেস করলেন – আপনি কি আমাকে আর কোনো প্রশ্ন করবেন? এবার আবারও একইভাবে বিএনপি সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে বলে তিনি উল্লেখ করেন এবং এর প্রেক্ষিতে জাতিসংঘের অবস্থান জানতে চান।

জবাবে স্টিফেন ডুজারিক বলেন, আপনার এক সহকর্মী আমাকে এই নির্বাচন নিয়ে প্রশ্ন করেছেন। আগে যা বলেছি এখনও তাই বলবো। অর্থাৎ সকল দলকে সকল প্রকার সহিংসতা পরিহার করার আহ্বান জানানো। মানবাধিকার ও আইনের শাসন সমুন্নত রাখার আহ্বান জানান তিনি।

এই সাংবাদিক আবারও প্রশ্ন করেন, যেখানে মানবাধিকার লঙ্ঘিত হয়েছে সেখানে যাত্রী বোঝাই বাস ও ট্রেনে আগুন দিয়ে মানুষ হ”ত্যার নিন্দা কেন করবে না জাতিসংঘ? জবাবে স্টিফেন ডুজারিক বলেন, আমরা কোনো সহিংসতাকে প্রশ্রয় দিই না, তা যেই করুক না কেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *