Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপিকে নিয়ে খায়রুজ্জামান লিটনের কঠিন ভবিষ্যতবাণী, খেটে গেলে তো আর উপায় থাকবেনা

বিএনপিকে নিয়ে খায়রুজ্জামান লিটনের কঠিন ভবিষ্যতবাণী, খেটে গেলে তো আর উপায় থাকবেনা

এএইচএম খায়রুজ্জামান লিটন হলেন বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী ললিগের একজন প্রখ্যাত রাজনীতিবীদ এবং প্রেসিডিয়াম সদস্য। এছাড়াও তিনি রাজশাহীর বর্তমান মেয়র। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হাবর পর থেকে সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন একদিন বিএনপি নামে বাংলাদেশে কোনো দল থাকবে না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের দাবি জানিয়েছিল, বিএনপি বলেছে পাগল ও শিশু ছাড়া কেউ তত্ত্বাবধায়ক সরকার চায় না। আজ বিএনপি তত্ত্বাবধায়ক সরকার চায়। বিএনপি নির্বাচনে আসুক বা না আসুক, নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন হবে।

মঙ্গলবার বিকেলে নাটোরের বাগাতিপাড়া উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ইতিহাস পরছে। আওয়ামী লীগ সেনা ছাউনি থেকে উঠে আসা দল নয়। জিয়াউর রহমান ছিলেন ঠান্ডা মাথার প্রাণনাশকারী। রাতের আঁধারে তিনি রাষ্ট্রপতির পদ থেকে পদত্যাগপত্রে অ/স্ত্রের মুখে সই করেন বিচারপতি আবু সাঈদ চৌধুরীর কাছে।

নির্বাচন নিয়ে মির্জা ফখরুলের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, বিএনপি এত শর্ত দিয়ে নির্বাচনে আসতে চায়। আওয়ামী লীগ একটি ভুয়া সংগঠন যে বিএনপির সব কথা শুনতে হবে? বিএনপি প্রধানমন্ত্রীর ট্রেনে আগুন দিয়েছে, কোরআন পুড়িয়েছে, শিশুদের প্রাণনাশ করেছে, গ্রে/নেড নিক্ষেপ করেছে, লাশের মিছিল করেছে। বিএনপি তাদের জন্য মরছে। একদিন বাংলাদেশে বিএনপি নামক সংগঠন থাকবে না।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, সম্মেলনে দলের অভ্যন্তরে কোন্দল থাকবে, সহিংসতা হবে না। দল কারো কাছে জিম্মি নয়। ২০০৯ সালের পর যারা দলে এসেছেন, আওয়ামী লীগের বিরুদ্ধে নির্বাচন করেছেন, তারা নেতা হতে পারবেন না। প্রধানমন্ত্রী যাকে মনোনয়ন দেবেন তিনিই নেতা হবেন। তার জন্য সবাইকে কাজ করতে হবে।

বিএনপি নেতা মির্জা ফখরুলের বক্তব্যের সমালোচনা করে এস এম কামাল হোসেন বলেছেন, শেখ হাসিনার সরকার অবৈধ, স্বৈরাচারী, ফ্যাসিবাদী সরকার। এগুলো শেখ হাসিনার সরকার হলে জিয়ার সরকার কী? রাতের অন্ধকারে জিয়াউর রহমান ক্ষমতা ছিনিয়ে নেন। হাওয়া ভবন থেকে বাঙালি ভাইদের নির্দেশ দেওয়া হয়েছে। সারাদেশে একযোগে গ্রে/নেড হা/মলা চালায় বিএনপি। বিএনপি সরকারের আমলে ১৬ জন সাংবাদিককে প্রাণনাশ করা হয়। শেখ রাসেল ও লালপুরের জননেতা মমতাজ উদ্দিন কে প্রাণনাশ করেছে?

বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান।

পরে বিকেলে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে নুরুল ইসলাম ঠান্ডু বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুজিবুর রহমানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউনুস আলীর সঞ্চালনায় সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সদস্য বেগম আক্তার জাহান, সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ও নাটোর-৩ আসনের সংসদ সদস্য জুনাইদ আহমেদ পলক, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এমপি, সাবেক সংসদ সদস্য আবুল মাল আবদুল মুহিত। কালাম আজাদ, মহিলা আসন-৪৩-এর সংরক্ষিত রত্না আহমেদ সংসদ সদস্য।

প্রসঙ্গত, বিএনপি ছিল বাংলাদেশের একটি অন্যতম রাজনৈতিক দল। এই দলটি বেশ কয়েকবার দেশের ক্ষমতায় এসেছিল। বিএনপি দলটি প্রতিষ্ঠা করেন শহীদ রাষ্ট্রপতি মেজর জিয়াউর রহমান। বর্তমানে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেন তারেক জিয়া।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *