Saturday , September 21 2024
Breaking News
Home / International / বাড়ি বিক্রি করে দিলেন কমলা হ্যারিস, কত পেলেন দাম

বাড়ি বিক্রি করে দিলেন কমলা হ্যারিস, কত পেলেন দাম

কমলা হ্যারিস যিনি যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট হিসেবে কয়েক মাস আগে শপথ নিয়েছেন এবার তিনি তার ওয়াশিংটনের নিজের বাড়ি বিক্রি করে দিলেন। তার বাড়িটি ১৮ লক্ষ ৫০ হাজার মার্কিন ডলারে বিক্রয় করে দিয়েছেন যা বাংলাদেশি টাকায় প্রায় ১৬ কোটি টাকা। ওয়াশিংটন ডিসির ওয়েস্ট এন্ড এলাকাতে অবস্থিত হ্যারিসের এই বাড়িটি ২০১৭ সালের অক্টোবর মাসের দিকে কমলা হ্যারিস এবং তার স্বামী ডগ এমহফ ১৭ লক্ষ ৫০ হাজার ডলার দিয়ে ক্রয় করেছিলেন।

বাড়িটিতে রয়েছে দুইটি বেডরুম এবং দুইটি বাথরুম। বাড়িটি ছয় মাস আগে বিক্রির জন্য ঘোষণা করা হয়েছিল কিন্তু সাম্প্রতিক সময়ে সেটা বিক্রি হয়েছে।

বর্তমানে তারা ওয়াশিংটন ডিসির ইউএস নেভাল অবজারভেটরিতে বসবাস করেন। এটি সরকারিভাবে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্টের বাসভবন।
মার্কিন রিয়েল এস্টেট ওয়েবসাইট জিলও’র তথ্য অনুযায়ী, ১ হাজার ৭৩০ বর্গফুটের এই বাড়িটির জন্য গত এপ্রিলে ১৯ লাখ ৯৫ হাজার মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় পৌনে ১৭ কোটি টাকা) দাম চেয়েছিলেন কমলা হ্যারিস ও ডগ এমহফ।

তবে এই দামে বিক্রি না হওয়ায় গত জুলাই মাসে মূল্য কমিয়ে ১৮ লাখ ৫০ হাজার ডলার নির্ধারণ করেন তারা। অবশ্য বাড়িটি বিক্রি হলেও তাৎক্ষণিকভাবে ক্রেতার পরিচয় এখনও জানা যায়নি।

কমলা হ্যারিস চলমান বছরের জানুয়ারি মাসের ২০ তারিখ শপথ পাঠের মধ্য দিয়ে মার্কিন ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব গ্রহনের এক মাস পরে (মার্চ), হ্যারিস পরিবার তাদের কেনা আরো একটি অ্যাপার্টমেন্ট ৮৬০,০০০ হাজার ডলারে বিক্রয় করেন যেটা সান ফ্রান্সিসকোতে অবস্থিত।

অ্যাপার্টমেন্টটি বেশ কয়েক দশক যাবৎ মালিকানয় ছিলেন কমলা হ্যারিস এবং তার স্বামী ডগ এমহফ। তাদের এই অ্যাপার্টমেন্টটি ক্রয় করেছিলেন ২৯৯,০০০ ডলারে দিয়ে ১৯৯৮ সালের দিকে।

 

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *