Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বাসর ঘরের পরির্বতে বর মোশাররফের স্থান হলো কারাগারে

বাসর ঘরের পরির্বতে বর মোশাররফের স্থান হলো কারাগারে

দেশের আনাচে কানাচ থেকে প্রায় সময় সংবাদ উঠে আসে কিছু পুরুষ কম বয়সি মেয়েদের বিয়ে করেন। তবে এই সকল ঘটনা প্রকাশ পাওয়ার সঙ্গে সঙ্গে সেই স্থানে আইনশৃঙ্খলা বাহিনী হাজির হয়। এমনকি বিয়ের পরও আইনশৃঙ্খলা বাহিনী সেখানে হাজির হয়ে বরকে আটক করেন। এবার তেমনি এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ উঠেছে তিনি এক মেয়েকে বিয়ে করতেছিলেন সেই মেয়ের বয়স অনেক কম। যার কারণে রাতেই আইনশৃঙ্খলা বাহিনী ওই বাসায় হাজির হয়ে বরকে আটক করেন। বাসর ঘরের পরিবর্তে বরের স্থান হলো কারাগারে।

শেরপুরের নালিতাবাড়ীতে বাল্য বিবাহের চেষ্টার অভিযোগে মোশাররফ হোসেন (৩০) নামের দুই সন্তানের জনক এক বরকে ভ্রাম্যমান আদালত তিন মাসের কারাদণ্ড দিয়েছেন। দন্ডপ্রাপ্ত মোশাররফ হোসেন পাশ্ববর্তী ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ধরাবুন্নি গ্রামের বাসিন্দা। গতকাল শনিবার (১৮ সেপ্টেম্বর) রাতে ১৩ বছর বয়সী আপন চাচাতো বোনের সাথে বাল্যবিয়ের আয়োজনের সময় বরকে এ দন্ডাদেশ দেওয়া হয়।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার ধরাবুন্নি গ্রামের বাসিন্দা দুই সন্তানের জনক মোশারফ হোসেনের গত ছয় মাস আগে স্ত্রীর সাথে বিবাহ বিচ্ছেদ হয়। বিচ্ছেদ হওয়ার পর তের বছর বয়সী পিতৃহারা আপন চাচাতো বোনকে বিয়ের সিদ্ধান্ত নেয় মোশারফ। পারিবারিকভাবে বিয়ের সিদ্ধান্ত অনুযায়ী শনিবার (১৮ সেপ্টেম্বর) এতিম কিশোরী পাত্রীকে ঢাকা তার মায়ের কাছ থেকে নালিতাবাড়ী উপজেলার রুপনারায়নকুড়া ইউনিয়নের আয়নাতলী গ্রামের নানার বাড়ি আনা হয়। সেখানে রাত ১০ টার দিকে কিশোরীর বিয়ের যাবতীয় আয়োজন চলছিলো।

এমন সময় গো’পন সংবাদের ভিত্তিতে বিয়ে বাড়িতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন নালিতাবাড়ী উপজেলা প্রশাসন। পরে বাল্যবিয়ের আয়োজন বন্ধ করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বরকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভীন। বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভীন বলেন, বাল্য বিবাহ বন্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, দেশের বিভিন্ন স্থানে প্রায় সময় এমন বাল্য বিবাহ হয়ে থাকে। আর এই সকল বাল্য বিয়ের তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গে সেই স্থানে আইনশৃঙ্খলা বাহিনী হাজির হয়। তেমনি এই বিয়ের বাল্য বিয়ের সংবাদ শোনার সঙ্গে সঙ্গে সেখানে হাজির হয় আইনঙ্খলা বাহিনী। আর এবার সেই বরকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এই ঘটনা নিয়ে বর্তমানে ওই এলাকায় বেশ আলোচনা চলছে। অনেকে বলছেন ওই ব্যক্তি এর আগেও কয়েকটি বিয়ে করেছিলেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *