Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বাবার কাঁধে সন্তানের লাশ,এর প্রতিশোধ নেয়া হবে ইনশাআল্লাহ : কান্নাজড়িত কণ্ঠে মির্জা ফখরুল

বাবার কাঁধে সন্তানের লাশ,এর প্রতিশোধ নেয়া হবে ইনশাআল্লাহ : কান্নাজড়িত কণ্ঠে মির্জা ফখরুল

সরকারে ব্যর্থতাকে জনগণের সামনে প্রকাশ করার জন্য বিএনপির নেতাকর্মীর ওপর গু/লি চালিয়েছে পুলিশ বাহিনী দিয়ে। আর তাতে প্রা/ণ হারায় দুটি তাজা প্রাণ এবং অসংখ্য নেতাকর্মী। সরকার আবারও বিনা ভোটে ক্ষমতায় আসার জন্য এমন জঘন্য কর্মকান্ডে লিপ্ত হয়েছে। নুরে আলম এবং রহিম হ/ত্যার প্রতিশোধ নিতে হবে মন্তব্য করে এ প্রসঙ্গে যা বললেন বি্এনপি মহাসচিব মির্জা ফখরুল।

শান্তিপূর্ণ গণআন্দোলন শুরু করে নূর আলম ও রহিম হ/ত্যার প্রতিশোধ নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নূরে আলমের জানাজা শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বাবার কাঁধে ছেলের লাশ। এর চেয়ে বেদনাদায়ক আর কিছু নেই। নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিমকে গুলি করে হ/ত্যা করেছে পুলিশ বাহিনী। এ ছাড়া ঢাকা ও বরিশালে হাসপাতালে মৃ/ত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে আরও ১৯ জন।

তিনি বলেন, আওয়ামী লীগ একদলীয় শাসন কায়েম করতে ১৫ বছর ধরে ৬০০ নেতাকর্মীকে গু/ম করেছে। তারা ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে।

বিএনপি মহাসচিব বলেন, আর কান্না নয়, আমাদের জেগে উঠতে হবে। এই অত্যাচারী সরকারের হাত থেকে জাতিকে মুক্তি দিতে হবে। এর জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

বিএনপির এই শীর্ষ স্থানীয় নেতা বলেন, ৫ থেকে ৭ আগস্ট সারাদেশে বিএনপির কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে এবং কালো পতাকা উত্তোলন করা হবে। ঢাকায় ছাত্রদল ৬ আগস্ট, কৃষকদল ৭ আগস্ট, যুবদল ৮ আগস্ট এবং শ্রমিক দল ১০ আগস্ট সমাবেশ করবে।

বৃহস্পতিবার দুপুর ১টায় অনুষ্ঠিত এ জানাজায় বিএনপির শতাধিক নেতাকর্মী অংশ নেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব মো. রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও হাবিব-উন-নবী খান সোহেল।

উল্লেখ্য, গত রোববার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ভোলার মহাজনপট্টিতে গ্যাস, বিদ্যুৎ ও লোডশেডিংসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করেছে জেলা বিএনপি। ওই কর্মসূচি চলাকালে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গু/লিবিদ্ধ হয়ে ওইদিনই জেলা স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিম মা/রা যান। আ/হত হয়েছেন পঞ্চাশের বেশি। এদের মধ্যে গু/লিবিদ্ধ নুর আলম রাজধানীর গ্রিন রোডের কমফোর্ট হাসপাতালে মা/রা যান।

প্রসঙ্গত, সরকারের বিরোধী দলের উপর এই ধরনের অত্যাচার আর মেনে নেওয়া হবে না। এ হ/ত্যার জন্য তাদেরকে কাঠগড়াতে দাড়াতে হবে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *