Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / ‘বাদাম বাদাম’ নিয়ে ব্যস্ত হয়ে পড়াটা সংগীতের জন্য বিপজ্জনক: তুহিন

‘বাদাম বাদাম’ নিয়ে ব্যস্ত হয়ে পড়াটা সংগীতের জন্য বিপজ্জনক: তুহিন

সম্প্রতি কাঁচা বাদাম গান সমজিক যোগাযোগ মাধ্যমে সবথেকে আলোচিত বিষয়। মানুষের মুখে মুখে ভুবন বাদ্যকর এর গাওয়া কাঁচা বাদাম গানটি মুখরিত করে তুলেছিলেন গণমাধ্যমকে। কে কথা বলেনি কাঁচা বাদাম গান নিয়ে ব্যাপারটা অনেকটা এমনই। বিভিন্ন লোক উপস্থাপন করেছেন গানটিকে নিজের মতো করে। তবে সেই কাঁচা বাদাম গান নিয়ে মুখ খুললেন এইবার বাংলাদেশেরে জনপ্রীয় সংগীত শিল্পী তুহিন।

‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম, আমার কাছে পাবে শুধু কাঁ…চা বাদাম’ গানের কথাগুলো এখন মানুষের মুখে মুখে। গানটি গেয়ে রাতারাতি ভাইরাল হয়েছেন ভারতের বীরভূমের বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর। বাংলাদেশেও তার গানটির ব্যাপক জনপ্রিয়তা দেখা যাচ্ছে। তবে এমন পরিস্থিতি সংগীতের জন্য বিপজ্জনক বলে জানিয়েছেন জনপ্রিয় ব্যান্ড তারকা তানজির তুহিন।

তিনি বলেন, “ইদানীং একদল লোক ‘বাদাম বাদাম’ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে, এটা সংগীতের জন্য বিপজ্জনক।”

২০১৭ সালের অক্টোবর মাসে ব্যান্ডদল ‘শিরোনামহীন’ থেকে অব্যাহতি নেন তানজির তুহিন। এরপর গঠন করেন ‘আভাস’ নামের ব্যান্ড। বর্তমানে দলটি পুরোদমে কনসার্ট শুরু করেছে। নতুন দল, নতুন গান নিয়ে অন্য রকম সময় কাটাচ্ছেন দলের ভোকাল তানজির তুহিন।

ইতোমধ্যে আভাসের বেশ কয়েকটি মৌলিক গান তৈরি হয়েছে। আরও ভালো কিছু গান তৈরির জন্য কাজ করে যাচ্ছেন তারা। এ প্রসঙ্গে তুহিন গণমাধ্যমকে বলেন, ‘আমরা ভালো কিছু কনটেন্ট তৈরির জন্য কাজ করে যাচ্ছি। আমাদের বেশ কিছু ভালো গান তৈরি হয়েছে। শিগগিরই নতুন গান প্রকাশ করতে যাচ্ছি।’

এদিকে ভুবনের ‘কাঁচা বাদাম’-এর রেশ কাটতে না কাটতেই গানটির অনুকরণে তৈরি হয়েছে নতুন গান ‘ভাজা বাদাম।’ এই গানের স্রষ্টা আরেক বাদাম বিক্রেতা। তার নাম গুরুপদ সরকার। তিনি জলপাইগুড়ির ধাপগঞ্জের বাসিন্দা। এই বাদাম বিক্রেতার কণ্ঠে শোনা যাচ্ছে- ‘আমার কাছে নাই কাঁচা বাদাম, আছে শুধু ভাজা বাদাম, একশো গ্রাম কুড়ি টাকা দাম, আসেন দাদারা-দিদিরা ভাজা বাদাম খান।’ তার গানটিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে ‘ভাজা বাদাম’ গানটি।

কাঁচা বাদামের রেশ কাটতে না কাটতেই ভাজা বাদাম গান চলে এলো। তবে জনপ্রিয় অতটা হয়তো হতে পারবে না যতটা কাঁচা বাদাম হয়েছে। তবে ভাজা বাদাম গানটিও ভুবন বাদ্যকর এর গানের থেকেই বানানো হয়েছে। তুহিনের ক্ষোভটা হয়ত কিছুটা হলেও মানুষকে ভাবাকে কারন তিনি বাংলাদেশের অন্যতম জনপ্রীয় একজন ব্যান্ড শিল্পী।

About Ibrahim Hassan

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *