Thursday , September 19 2024
Breaking News
Home / International / বাড়িতেই হেলিকপ্টার বানিয়ে আকাশে উড়লেন যুবক, ভিডিও অনলাইনে সাড়া ফেলেছে (ভিডিও সহ)

বাড়িতেই হেলিকপ্টার বানিয়ে আকাশে উড়লেন যুবক, ভিডিও অনলাইনে সাড়া ফেলেছে (ভিডিও সহ)

বর্তমান সময়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে অনেক দেশ এগিয়ে চলেছে। এমনকি অনেক যুবক তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে নতুন নতুন আবিস্কার করে সবাইকে চমকে দিচ্ছেন। এবার তেমনি এক যুবক বাড়িতেই একটি হেলিকপ্টার বানিয়ে ফেললেন। সেই হেলিকপ্টার তিনি আকাশে উড়ালেন। ইতিমধ্যে সেই ভিডিও সামজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। অনেকে তার সেই নতুন হেলিকপ্টারের ভিডিও দেখে বাহাবা দিচ্ছেন।

আধুনিক হতে গিয়ে আমরা অনেক উন্নত হয়েছি । তার সাথে সাথে বিভিন্ন যানবাহন এবং য-ন্ত্র-পা-তির আবিষ্কার করেছি। কিন্তু কীভাবে সে য-ন্ত্র-পা-তিগুলো আবিষ্কার হয় তা হয়তো অনেকেই জানেন না।

কিন্তু বাড়িতে সহজ পদ্ধতিতে অভিনব কায়দায় বানিয়ে নেয়া যেতে পারে যে হেলিকপ্টার তার প্রথম ধারণা দিয়েছেন বৃটেনের এই জনৈক ব্যক্তি । কিভাবে তৈরি করলেন তিনি তার হেলিকপ্টার আসুন জেনে নেব।

তার বাড়ির অকেজো একটি চেয়ার এর সাথে ৫৭ টি ড্রোন লাগিয়ে তিনি একটি হেলিকপ্টার তৈরি করেছেন । এবং হেলিকপ্টারটি বিশেষত্ব হলো যে এটি শুধুমাত্র নিজে নিজে উঠতে পারে তেমন কিন্তু নয় ।

তার পাশাপাশি একজন ব্যক্তিকে সাথে করে নিয়েও 15 ফুট উচ্চতা বিশিষ্ট উচ্চতায় উঠতে পারে । অভিনব পদ্ধতিতে সামনে আসতে সেই জনৈক ব্যক্তির প্রশংসায় পঞ্চমুখ নেট পাড়ার মানুষরা । মানুষ যে অনেক উন্নত হচ্ছে এবং তার পাশাপাশি নিজেদের বুদ্ধিকে বাস্তবে রূপায়িত ঘটার জন্য প্রয়োগ করছে এটি তার প্রমাণ ।

এদিকে, এই যুবকের নতুন হেলিকপ্টারটি দেখতে অসংখ্য মানুষ তার বাসা যাচ্ছেন। অনেকে তাকে শুভকামনা যানাচ্ছেন। অনেকে বলছেন ইচ্ছা শক্তির মাধ্যমে যে কেউ নতুন নতুন জিনিস তৈরি করতে পারে তার প্রমাণ এই যুবক। এই যুবকের দেখাদেখি অনেকে এমন হেলিকপ্টার তৈরি করার চেষ্টা করছেন। তবে অনেকে বলছেন সঠিক ভাবে কাজ করতে না পারলে বড় রকমের বিপদ ঘটতে পারে।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *