Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বাইডেনের কথিত উপদেষ্টাকে যেসব বিষয় শিখিয়ে দিয়েছিলেন সাবেক সেনা কর্মকর্তা সারওয়ার্দী

বাইডেনের কথিত উপদেষ্টাকে যেসব বিষয় শিখিয়ে দিয়েছিলেন সাবেক সেনা কর্মকর্তা সারওয়ার্দী

সাবেক সেনা কর্মকর্তা হাসান সারওয়ার্দীকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রয়োজনে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করবে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের এ তথ্য জানান ডিবি প্রধান হারুন অর রশিদ।

তদন্তে কী তথ্য পাওয়া গেছে তা পরে জানানোর কথাও বলেন তিনি।
এর আগে সাভারের একটি বাসা থেকে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা হাসান সারওয়ার্দীকে গ্রেপ্তার করা হয়। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করা মিয়া আরেফিকে পল্টন থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার করা হয।

এদিকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে আরেফির বরাত দিয়ে ডিবি প্রধান বলেন, আরেফি এসব বলতে চাননি।

বাসা থেকে আনার সময় হাসান সারওয়ার্দী তাকে এসব বলতে শিখিয়েছিলেন। আর তাকে সহায়তা করেন ইশরাক ও অ্যাডভোকেট বেলাল নামে একজন।

সারওয়ার্দীর গ্রেপ্তারের প্রেক্ষাপট তুলে ধরে ডিবি প্রধান বলেন, ২৮ অক্টোবর গণসমাবেশের দিন পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সং”ঘর্ষ হয়। এতে পুলিশের ৪১ সদস্য আহত ও একজন নিহ”ত হন।

ওইদিন সন্ধ্যায় সাবেক সেনা কর্মকর্তা হাসান সারওয়ার্দী ও বিএনপি নেতা ইশরাক হোসেনের নেতৃত্বে কয়েকটি গণমাধ্যমের সামনে মিয়া আরেফি নামের এক ব্যক্তিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়। মিয়া আরেফি জানান, বাংলাদেশ পুলিশ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং আইন ও বিচার বিভাগের ওপর নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে তিনি মার্কিন সরকারের কাছে সুপারিশ করেছেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *