Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ”বাইডেনের উপদেষ্টা বেশে বিএনপি অফিসে যাওয়া ব্যক্তি ইস”রায়েলি প্রতিনিধি”

”বাইডেনের উপদেষ্টা বেশে বিএনপি অফিসে যাওয়া ব্যক্তি ইস”রায়েলি প্রতিনিধি”

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘গতকাল বিএনপির কার্যালয়ে যিনি বাইডেনের উপদেষ্টা হিসেবে গিয়েছিলেনম তিনি ইসরায়েলের প্রতিনিধি।’ রোববার (২৯ অক্টোবর) রাজধানীতে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা হিসেবে শনিবার রাতে বিএনপি কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিং দেন মিয়া আরেফি নামের এক ব্যক্তি। বাংলাদেশি বংশোদ্ভূত এই মার্কিন নাগরিকের পুরো নাম মিয়া জাহেদুল ইসলাম আরেফি।

এ সময় তার পাশে বসেছিলেন বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

তথ্যমন্ত্রী ডা.হাছান মাহমুদ বলেছেন, বিএনপির হামলা বর্বরোচিত। এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা দেশে আর হতে দেওয়া যায় না। দেশের মানুষকে রক্ষা করার দায়িত্ব সরকারের। যারা উস’কানি দেয় তারাই দায়ী। সারাদেশ থেকে এ ধরনের সন্ত্রাসীদের খুঁজে বের করার দায়িত্ব সরকারের। আর এই ঘটনার পুনরাবৃত্তি হতে দেওয়া হবে না।

হাসান বলেন, বিএনপি শান্তিপূর্ণ সমাবেশের কথা বলেছে। তারা যেখানে সমাবেশ করতে চায় সেখানে পুলিশ অনুমতি দেয়। কিন্তু শান্তিপূর্ণ সমাবেশ না করে তারা সহিং”সতার আশ্রয় নেয়।

তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসে কোনো প্রধান বিচারপতির বাসভবনে হামলার নজির নেই। তিনি রাজনৈতিক ব্যক্তিত্ব নন। তারপরও তারা এটা করার অর্থ হলো, বিচার বিভাগকে তারা মানে না। সরকার সর্বাত্মকভাবে সহায়তা করেছে তাদের একটি শান্তিপূর্ণ সমাবেশের জন্য।

তথ্যমন্ত্রী বলেন, গতকালের ঘটনায় একজন পুলিশ সদস্য মা”রা গেছেন। আহত হয়েছেন শতাধিক পুলিশ সদস্য। যখন তারা তা”ণ্ডব চালাচ্ছিল, তখন পুলিশ তাদের তা”ণ্ডব থামানোর চেষ্টা করছিল। এ সময় তারা সমাবেশ থামিয়ে চলে যান।

তিনি বলেন, তারা যা করেছে, এগুলো কোনো রাজনৈতিক দলের কাজ হতে পারে না। এগুলো সন্ত্রা”সী গোষ্ঠীর কাজ। এটা যারা করে তাদের দায়িত্ব শুধু নয়, যারা এটি পরিচালনা করেন তাদেরও দায়িত্ব।

মন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শামীম মিয়া নামে এক যুবদল কর্মী মা”রা গেছে, এটা একটা বড় মিথ্যাচার। তার পরিবার জানিয়েছে, তিনি রাজনীতি করেন না। হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃ”ত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

তিনি বলেন, কুকুরের লেজ কখনো সোজা হয় না, বিএনপি তার এই কর্মকাণ্ড থেকে প্রমাণ করেছে। তিনি বলেন, তাদের ধর্মঘট ব্যর্থ হয়েছে। কারণ জনগণ তাদের সঙ্গে নেই।

ড. হাসান আরো বলেন, আগামী দিনে যাতে বিএনপি আর এমন ঘটনা না ঘটে সেজন্য সরকার বদ্ধপরিকর। এ ধরনের ঘটনা আর ঘটতে দেওয়া হবে না। মন্ত্রী বলেন, গণমাধ্যমকর্মীদের ওপর হামলা মানেই গণমাধ্যমের ওপর হামলা। এর বিচার হবে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *