Thursday , September 19 2024
Breaking News
Home / Exclusive / বাইকে চালিয়ে ওমরাহ পালন করতে ৩০০০ কিমি পাড়ি দিলেন ৬৪ বছরের বৃদ্ধ

বাইকে চালিয়ে ওমরাহ পালন করতে ৩০০০ কিমি পাড়ি দিলেন ৬৪ বছরের বৃদ্ধ

কায়রো থেকে মক্কায় মোটরবাইকে ওমরাহ পালন করেছেন মিশরীয় এক বৃদ্ধ। ইসমাইল আব্দুল লতিফ ইব্রাহিম গাবিস নামের ঐ ৬৪ বছর বয়সী ধর্মপ্রান লোকটি দীর্ঘ ৩০০০ কিলোমিটার পথ পাড়ি দেওয়ার পর ওমরাহ পালন সম্পন্ন করেছেন। স্থানীয় কয়েকটি গণমাধ্যমের খবরের ভিত্তিতে গালফ নিউজ এই ধরনের খবর জানিয়েছে।

জানা গিয়েছে যে, ইসমাইল সৌদি আরবে পৌছানোর পর প্রথমে মক্কায় যান এবং সেখানে গ্র্যান্ড মসজিদে ওমরাহ পালন করেন। তারপর তিনি নামায আদায় করেন। এরপর তিনি চলে যাবেন মদীনায় এবং সেখানকার মসজিদে নামাজ আদায় করবেন এবং মহানবী (সা.)-এর রওজা শরিফ জিয়ারত করবেন বলে জানা গেছে।

বয়সের বার্ধক্য ইসমাইলকে মোটেও বিচলিত করেনি। এ বয়সেই মোটর সাইকেল করে নানা দেশে ভ্রমণে করেন ইসমাইল। এমনকি তিনি আরববিশ্বের বিভিন্ন দেশে মোটর র‌্যলিতে অংশ নিয়েছেন। মিসরীয় মোটর সাইকেল র‌্যালি দলের সদস্য হওয়ার সুবাদে সৌদিসহ বিভিন্ন আরব দেশে অনুষ্ঠিত র‌্যালিতে তিনি অংশ নিয়েছেন।

ইসমাইল জানান, কায়রো থেকে কয়েক হাজার কিলোমিটার দূরত্বে মক্কার উদ্দেশ্যে গমন করেন। সত্যিই তা আধ্যাত্মিকতায় ভরপুর একটি ভ্রমণ ছিল। আমি ওমরাহ পালন করতে কায়রো থেকে বের হই। এরপর ফেরি করে জেদ্দায় আসি। অতঃপর মক্কায় ওমরাহ পালন করে মদিনায় যাই।

ইসমাইল মক্কায় পৌছে ওমরাহ পালন করতে পেরে তিনি খুব খুশি এবং সে বিষয়ে বলেন, পবিত্র নগরী মক্কায় এসে আমি খুবই খুশি। বন্ধুরা, সকলে আমাকে অভিনন্দন জানাতে শুরু করো। আমি কায়রো হতে মক্কা এবং মদিনায় আমার বাইক চালিয়ে হাজির হয়েছি। ওমরাহ পালন সম্পন্ন হওয়ার পর আমি পুনরায় কায়রো ফিরে আসবো। সকলের প্রতি আমার আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা রইলো।

গেল ৩১শে অক্টোবর ইসমাইল তার ভিসা ও ট্রাভেল পারমিট সম্পন্ন করার মাধ্যমে মক্কায় যাওয়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন। মাত্র ছয় দিনের মাঝে তিনি তার গন্তব্য মক্কায় পৌছে যান।
খবর গালফ নিউজের।

About

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *