Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / বাংলাদেশ-ভারতের মধ্যে ভিসাধারীদের চলাচল নিয়ে সতর্কবার্তা দিলো ভারতীয় হাইকমিশন

বাংলাদেশ-ভারতের মধ্যে ভিসাধারীদের চলাচল নিয়ে সতর্কবার্তা দিলো ভারতীয় হাইকমিশন

ঢাকায় ভারতীয় হাইকমিশন বলেছে, বাংলাদেশের মাল্টিপল এন্ট্রি ভিসাধারীদের তিন মাসের মধ্যে পেট্রাপোল বন্দর দিয়ে আবার ভারতে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া তথ্য ভিত্তিহীন। রোববার (৩ জুলাই) হাইকমিশনের সামাজিক মাধ্যমের পেজে এক পোস্টে এ তথ্য জানানো হয়।

ঢাকায় ভারতীয় হাইকমিশন বলেছে, মাল্টিপল এন্ট্রি ভিসাধারী বাংলাদেশি নাগরিকরা তিন মাসের মধ্যে পেট্রাপোল দিয়ে ভারতে প্রবেশ করতে পারবেন না এমন খবর ভিত্তিহীন। রোববার (৩ জুলাই) ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন এক বার্তায় এ তথ্য জানিয়েছে। ভারতীয় হাইকমিশনের ভেরিফায়েড ফেস// বুক পেজে একটি বার্তায় বলা হয়েছে যে কিছু সোশ্যাল মিডিয়া রিপোর্টে মিথ্যা দাবি করা হয়েছে যে মাল্টিপল এন্ট্রি ভিসাধারী বাংলাদেশি নাগরিকদের পেট্রাপোল দিয়ে ভারতে প্রবেশের অনুমতি দেওয়া হবে না যদি তাদের পূর্ববর্তী ভারত সফর তাদের বর্তমান সফরের তিন মাসের মধ্যে হয়। ভারতীয় হাইকমিশন সাফ জানিয়ে দিয়েছে যে এটি সম্পূর্ণ ভিত্তিহীন। মাল্টিপল এন্ট্রি ভিসাধারী বাংলাদেশি নাগরিকদের জন্য সড়ক, রেল বা বিমানে প্রবেশের নিয়মে কোনো পরিবর্তন করা হয়নি। সোশ্যাল মিডিয়ায় এ ধরনের ভুয়া পোস্ট এড়িয়ে চলার জন্য বাংলাদেশি বন্ধুদের প্রতি আহ্বান জানানো হচ্ছে।

উল্লেখ্য, এই স্ট্যাটাসে আরও বলা হয়েছে, বাংলাদেশি বন্ধুদের সোশ্যাল মিডিয়ায় এই ধরনের মিথ্যা পোস্ট এড়িয়ে চলার জন্য অনুরোধ করা হচ্ছে। এর আগে ভিসার মেয়াদ শেষ হয়ে বাংলাদেশে অভিবাসনও হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। কিন্তু ভারতীয় উপমহাদেশে প্রবেশ করায় তাদের ফেরত পাঠানো হচ্ছে। শুক্রবার (১ জুলাই) থেকে যশোরের বেনাপোল বন্দর দিয়ে ভারতে যাওয়ার সময় বাংলাদেশি দর্শনার্থী ও ট্রেড ভিসাধারীরা এমন দুর্ভোগের শিকার হচ্ছেন।

About Syful Islam

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *