Friday , September 20 2024
Breaking News
Home / National / বাংলাদেশ ব্যাংকের নবম গ্রেডের নিয়োগ পরীক্ষায় পাস করেনি কেউ

বাংলাদেশ ব্যাংকের নবম গ্রেডের নিয়োগ পরীক্ষায় পাস করেনি কেউ

বাংলাদেশ ব্যাংক নবম গ্রেড সহকারী রক্ষণাবেক্ষণ প্রকৌশলী নিয়োগ পরীক্ষায় কোন যোগ্য প্রার্থী পাওয়া যায়নি। প্রিলিমিনারি পরীক্ষায় যে নম্বর স্থির করা হয়েছিল তা কেউ পায়নি। তাই নিয়োগ বাতিল করা হয়। বাংলাদেশ ব্যাংক আবার এই পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করবে।

সম্প্রতি বাংলাদেশ ব্যাংক এক সার্কুলারে এ তথ্য জানিয়েছে। এ প্রসঙ্গে বাংলাদেশ ব্যাংকের পরিচালক (এইচআরডি-১) হুসনে আরা শিখা গণমাধ্যমকে বলেন, বাংলাদেশ ব্যাংকে প্রতিটি পদের জন্য পরীক্ষার আগে নির্দিষ্ট কাট নম্বর নির্ধারণ করা হয়। প্রার্থীদের প্রাপ্ত নম্বরে উত্তীর্ণ বলে মনে করা হয়। সহকারী রক্ষণাবেক্ষণ প্রকৌশলী পদের জন্য প্রাথমিক পরীক্ষায় কেউ নির্ধারিত নম্বর পায়নি অর্থাৎ কেউ পাস করেনি। তাই আমরা অ্যাপয়েন্টমেন্ট বাতিল করেছি।

এই পদে আবার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। কেন্দ্রীয় ব্যাংকের পরিচালক আরও জানান, প্রাথমিক পরীক্ষায় প্রায় পাঁচ হাজার পরীক্ষার্থী অংশ নেন। বাংলাদেশ ব্যাংকের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, সহকারী রক্ষণাবেক্ষণ প্রকৌশলী পদে নিয়োগ বিজ্ঞপ্তি নং ২১ /২০২১ অনুযায়ী, ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় যোগ্য প্রার্থীর অভাবে নিয়োগ প্রক্রিয়া বাতিল করা হয়েছে। সহকারী রক্ষণাবেক্ষণ প্রকৌশলী নিয়োগের জন্য ২০২১ সালে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। শূন্যপদের সংখ্যা ছিল ১৪টি।
আবেদনের যোগ্যতায় বলা হয়েছে, কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন সিস্টেম অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে স্নাতক বা সমমানের। . ডিগ্রি থাকতে হবে। কোন স্তরের কোন তৃতীয় বিভাগ/বিভাগ থাকতে পারে না। এই পদের বেতন স্কেল ২২ ,০০০ -৫৩ ,০৬০ টাকা।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *