Friday , September 20 2024
Breaking News
Home / opinion / বাংলাদেশ দেউলিয়া হয়ে যাচ্ছে, আমার পরিচিত একজন দেশে যেয়ে ব্যাংক থেকে সব টাকা তুলে নিচ্ছে:প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব

বাংলাদেশ দেউলিয়া হয়ে যাচ্ছে, আমার পরিচিত একজন দেশে যেয়ে ব্যাংক থেকে সব টাকা তুলে নিচ্ছে:প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব

বাংলাদেশের ব্রমত্মান রাজনৈতিক অবস্থা সত্যি বেশ নাজুক। তাই বলে দেউলিয়া হয়ে যাচ্ছে দেশ এমনটা এখনই ভাবার কোনো কারন নাই। কিন্তু অনেকের মনেই এই ধারণা চলে এসেছে। সম্প্রতি এ নিয়ে এবার একটি বিশেষ লেখনী লিখেছেন দেশের বিশিষ্ট ব্যক্তিত্ব এবং প্রধানমন্ত্রীর সবে প্রেস সচিব আশরাফুল আলম খোকন। পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনী তুলে ধরা হলো হুবহু:-

একজনের সাথে গত সপ্তাহে নিউইয়র্কে দেখা হলো। খুব শিগগিরই দেশে যেতে চান। কারণ শুনে হতবাক।ফেসবুকে দেখেছেন দেশ নাকি দেউলিয়া হয়ে যাচ্ছে। তাই ব্যাংকে জমা রাখা সব টাকা তুলে ফেলবেন।

কিছুদিন আগে সৌদি আরব থেকে পরিচিত একজন ফোন দিলেন। গত তিনমাস ব্যাংকের মাধ্যমে কোনো টাকা পাঠান না। অবৈধ পন্থায় সরাসরি পরিবারের কাছে পাঠান।কারণ একটাই, দেশ নাকি শ্রীলংকা হয়ে যাচ্ছে।

গুজব,অপপ্রচার ও প্রচার কোন মাত্রায় করা হয়েছে যে,মানুষ তা বিশ্বাস করেছে। ৫১ বছরের ইতিহাসে বাংলাদেশ ব্যাংককে প্রথমবারের মত বিবৃতি দিয়ে জাতিকে আশ্বস্ত করতে হচ্ছে। অপপ্রচারকারীরা শেখ হাসিনার ক্ষতি করতে গিয়ে দেশেরই ১২টা বাজিয়ে দিচ্ছেন।

তবে হ্যা, এটা সত্য, শেখ হাসিনার কল্যানে এই জাতি এখন অনেক সচেতন। জাতি এখন রিজার্ভও বুঝে।১৪ বছর আগেও রিজার্ভ কি,তা জানতো না। কারণ রিজার্ভই ছিলোনা। শুধু খাম্বা দেখা জাতি এখন বিদ্যুতের একঘন্টা লোডশেডিং হলেই অস্থির হয়ে যায়।

মানুষের প্রত্যাশার পারদ এখন অনেক উঁচুতে।যা ভবিষ্যৎ দেশ পরিচালনাকারীদের জন্য খুবই বিপদজনক।

প্রসঙ্গত, এ দিকে বাংলাদেশ এখন কঠিন সময় পার করছে বলে জানানো হয়েছে সরকারের তরফ থেকেও।আর এই সময়টা উত্তরণ হতে হবে সবাই এক সাথেই। যার ফলে জনগণেরও হতে হবে অনেক সোচ্চার আর মিতব্যয়ী। এ ছাড়াও ২০২৩ সাল নিয়ে আরো অনেক কিছু পদক্ষেপ হাতে নেয়া হয়েছে দেশের সরকার তরফ থেকে।

About Rasel Khalifa

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *