Friday , September 20 2024
Breaking News
Home / Politics / বাংলাদেশ থেকে ১০ হাজার মাইল দূরে বসবাসকারি একজন মানুষকে এত ভয় কেন, প্রশ্ন মঈন খানের

বাংলাদেশ থেকে ১০ হাজার মাইল দূরে বসবাসকারি একজন মানুষকে এত ভয় কেন, প্রশ্ন মঈন খানের

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য অনলাইন থেকে সরিয়ে নিতে বিটিআরসিকে হাইকোর্টের আদেশের জবাব দিয়েছেন দলটির স্থায়ী কমিটির এক সদস্য। আব্দুল মঈন খান। তারেক রহমানকে সরকার ভয় পায় বলে মনে করেন তিনি। এ কারণে তার বক্তব্য তুলে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বললেন, এত ভয় কেন? একজন মানুষকে ভয় কেন? কারণ তারেক রহমান আজ বাংলাদেশের বিশাল জনগণের কাছে পৌঁছে গেছেন এবং এই সরকার আজ জনগণকে ভয় পায়।

জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খান হলে খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সোমবার হাইকোর্টের একটি বেঞ্চ তারিক রহমানের সাম্প্রতিক সব বক্তব্য অনলাইন থেকে সরিয়ে দিতে বিটিআরসিকে নির্দেশ দিয়েছে। এরপর এই আলোচনা সভায় মঈন খান বলেন, আমরা শুনেছি একটি আদেশ এসেছে। কি নির্দেশনা? বাংলাদেশ থেকে ১০ হাজার মাইল দূরে বসবাসকারী একজন মানুষ। তার মতে, বাংলাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সম্পর্কে কেউ কোনো সামাজিক যোগাযোগমাধ্যম বা অনলাইনে কিছু উল্লেখ করতে পারবেন না। সেখান থেকে সরিয়ে দিতে হবে।

খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে মঈন খান বলেন, খালেদা জিয়াকে কেন মিথ্যা মামলায় বন্দি করা হলো। আজ আমাদের এটি পরিষ্কারভাবে বুঝতে হবে। এই সরকার খালেদা জিয়াকে ভয় পায়। তুমি ভীত কেন? এ কারণেই খালেদা জিয়া গণতন্ত্রের কথা বলেন।

সরকার ভেবেছিল, খালেদা জিয়াকে জেলে দিলে বাংলাদেশের কোটি কোটি মানুষ নীরব হয়ে যাবে, তারা আর গণতন্ত্রের কথা বলবে না। আসলে এটা একটা ফ্যান্টাসি, এটা হতে পারে না।

এই বিএনপি নেতা প্রশ্ন করেন- ‘বিশ্বের কোনো সরকার কী করেছে? কোন সরকার যত বন্দুক, কামান, গুলি থাকুক না কেন, সে কি জনগণের ভাষা বন্ধ করতে পেরেছে? পারেনি বাংলাদেশের ইতিহাস বলে বাংলাদেশের মানুষ কখনো নীরব থাকে না।

জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ এর সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহ।

About Rasel Khalifa

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *