Friday , September 20 2024
Breaking News
Home / National / বাংলাদেশ থেকে শ্রমিক নিতে আগ্রহী স্কটল্যান্ড

বাংলাদেশ থেকে শ্রমিক নিতে আগ্রহী স্কটল্যান্ড

স্কটল্যান্ডের বিভিন্ন রাজনৈতিক দলের ছয় সদস্যের সংসদীয় গ্রুপের (সিপিজি) একটি প্রতিনিধি দল সোমবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তারা বাংলাদেশ থেকে নির্মাণ শ্রমিক নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এক সংবাদ সম্মেলনে জানান, স্কটল্যান্ডের পার্লামেন্টে বাংলাদেশি বংশোদ্ভূত প্রথম সাংসদ ফয়সাল চৌধুরী বৈঠকে প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। প্রতিনিধিদলের বাকি সদস্যরা হলেন মাইলস ব্রিগস, ইভলিন টুইড, জুনেদ হোসেন চৌধুরী, ফারহান মাসুদ খান ও মোঃ লুৎফুর রহমান।

স্কটিশ এমপিরা বলছেন, বাংলাদেশ থেকে নির্মাণ শ্রমিক নেওয়ার ক্ষেত্রে ভাষার দক্ষতা একটি বড় বাধা। এ সময় প্রধানমন্ত্রী বলেন, তার সরকার শ্রমিকদের দক্ষতা উন্নয়নে ভাষা শিক্ষাসহ বৃত্তিমূলক ও কম্পিউটার প্রশিক্ষণ প্রদানে বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।

ফয়সাল চৌধুরী বলেন, স্কটল্যান্ড বাংলাদেশের কৃষি খাতে বিনিয়োগে আগ্রহী। প্রতিনিধি দলটি গত ১৫ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের প্রশংসা করেন।

প্রতিনিধি দলের সদস্যরা বলেন, বাংলাদেশি প্রবাসীরা স্কটল্যান্ডের মূলধারার রাজনীতিতে জড়িত এবং বর্তমানে প্রায় ২০০ বাংলাদেশি দেশটিতে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। অ্যাম্বাসেডর অ্যাট লার্জ। জিয়াউদ্দিন ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া এ সময় উপস্থিত ছিলেন।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *