Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বাংলাদেশে কোন মানুষগুলো ভারতবি”দ্বেষী, জানালেন চঞ্চল চৌধুরী

বাংলাদেশে কোন মানুষগুলো ভারতবি”দ্বেষী, জানালেন চঞ্চল চৌধুরী

ওডিআই বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া। প্যাট কামিন্সের দল টানা ১০ ম্যাচে অপরাজিত ভারতকে টেনে এনেছে।

ক্রিকেটে ভারত বাংলাদেশের খুব প্রতিদ্বন্দ্বী দল। ফলে ফাইনালে রোহিত-কোহলিদের হেরে যাওয়ায় এদেশের সমর্থকদের মধ্যেও উৎসবের আমেজ তৈরি হয়েছে। ভারতীয়রা এটাকে মোটেও ভালোভাবে নেয়নি।

একটি ভারতীয় মিডিয়া জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীর সাথে কথা বলেছে, কেন রোহিতের হারের কারণে বাংলাদেশে উৎসবের মেজাজ রয়েছে? যেখানে এই তারকা বলেন, বাংলাদেশে ভারত বিদ্বে”ষীরা আছে। তবে এটি সারা দেশের সার্বিক চিত্র নয়। ভারতের হারে কিছু মানুষ খুশি।

চঞ্চলের কথায়, বাংলাদেশে ভারত বিদ্বেষী কিছু মানুষ আছে, এটা অস্বীকার করার কোনো অবকাশ নেই। এটা বাস্তব. সব দেশেই এই অবস্থা। বাংলাদেশেও আছে। তবে এটা বাংলাদেশের সার্বিক চিত্র নয়। আর যারা ভারতকে ঘৃণা করে তাদের কাছে গিয়ে ভারতকে সমর্থন করতে বলা আমার পক্ষে সম্ভব নয়।

বাংলাদেশে কারা ভারত বিরোধী এমন প্রশ্নের জবাবে অভিনেতা বলেন, ‘বাংলাদেশের প্রচুর মানুষ আছে, যারা ভারতের সিনেমা ও খেলাকে সাপোর্ট করে। এ রকম প্রচুর আছে যারা মুক্তিযুদ্ধে ভারতের অবদানকে স্বীকার করে। তবে কেউ কেউ আছে যারা এটা স্বীকার করে না। তারা বংশ পরম্পরায় ভারত বিরোধী। বলা যায়, মুক্তিযুদ্ধের পক্ষের ও বিপক্ষের শক্তি। যারা বিপক্ষের শক্তি তারা পাকিস্তানকে সাপোর্ট করে। ভারতকে পছন্দ করে না। ’

চঞ্চল চৌধুরী আরও বলেন, ‘একটি দেশে ভিন্ন মতাদর্শের মানুষ থাকে। বাংলাদেশে এখনো অনেকে মুক্তিযুদ্ধের বিরোধিতা করে, অনেকে সমর্থনও করে। আবার ভারত পাকিস্তান খেললে অনেকেই পাকিস্তানকে সমর্থন করে। তবে আমার মনে হয়, এটা বাংলাদেশের পুরো চিত্র নয়। যারা ভারতবিরোধী তারা ভারতকে সমর্থন করেনি। বাংলাদেশের ২০ কোটি মানুষ যে ভারতবিরোধী তা নয়। এটা রাজনীতি হোক বা খেলা সব জায়গায়ই হয়। হয়তো যারা ঢাকা বিশ্ববিদ্যালয় চত্বরে ছিলেন তারা ভারতবিরোধী। এখন যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ে, সবাই কি ভারতকে সমর্থন করে? নিশ্চয়ই না, পাকিস্তানের সমর্থক আছে, অন্য দলগুলোর আছে।

চঞ্চল বলেন, আমি আন্তর্জাতিক বিশেষজ্ঞ নই, তাই আমার পক্ষে সব বলা সম্ভব নয়। যারা এসব চর্চা করেন তারা বলতে পারবেন। তবে আমি ব্যক্তিগতভাবে মনে করি, ভারতে হারের ফলে বাংলাদেশে যে ঘটনা ঘটেছে তা উচ্ছ্বাসের অংশ। এটা দেশের সব মানুষের চিত্র নয়। আমি যাদের দেখেছি তাদের বেশিরভাগই ভারতের হারে মন খারাপ করেছেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *