Friday , September 20 2024
Breaking News
Home / Sports / বাংলাদেশের সাবেক ক্রিকেটার এখন কানাডার পুলিশ

বাংলাদেশের সাবেক ক্রিকেটার এখন কানাডার পুলিশ

অমিত প্রতিভার সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে আসা মেহরাব হোসেন জুনিয়রের দীর্ঘ যাত্রা হয়নি। মেহরাব শান্তভাবে তার পেশাদার ক্রিকেট ক্যারিয়ার শেষ করেছে এবং ডিসেম্বর ২০১৮ থেকে তার পরিবারের সাথে কানাডায় বসবাস করছে। গতকাল তার নতুন পরিচয় প্রকাশ করা হয়েছিল। বাংলাদেশের সাবেক এই ক্রিকেটার এখন কানাডার পুলিশ।

গতকাল আনুষ্ঠানিকভাবে কানাডায় পুলিশ অফিসার হয়েছেন মেহরাব। বাংলাদেশের প্রাক্তন বাঁহাতি ব্যাটসম্যানকে ফেসবুকে ছড়িয়ে পড়া তার ছবিতে নায়াগ্রা আঞ্চলিক পুলিশ সদর দফতরের একজন পুলিশ অফিসারের কাছ থেকে ডিউটি ব্যাচ নিতে দেখা যায়। তিনি নিজেই গতকাল রাতে সংবাদপত্রকে বিষয়টি নিশ্চিত করেছেন। মেহরাব বলেন, প্রশিক্ষণ শেষে আজ আনুষ্ঠানিকভাবে আমার পুলিশ সার্ভিস শুরু হয়েছে।

মেহরাবের সাবেক সতীর্থ এনামুল হক জুনিয়র একই ছবি পোস্ট করে লিখেছেন, “অভিনন্দন বন্ধু মেহরাব হোসেন জুনিয়র।” আর একজন বাংলাদেশী প্রবাসী মেহরাবের সাথে একটি ছবি তুলে ফেসবুকে পোস্ট করেছেন, “আপনাকে ধন্যবাদ মেহরাব হোসেন জুনিয়র ভাই একজন সরকারী পুলিশ অফিসার হওয়ার জন্য।” একজন পেশাদার ক্রিকেটার হিসেবে আপনি একজন সত্যিকারের চ্যাম্পিয়ন এবং সর্বোচ্চ পর্যায়ে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন। এখন আপনি আপনার সেকেন্ড হোম কানাডা পরিবেশন করবেন।’

মেহরাব ১৩ অক্টোবর, ২০০৬-এ জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওডিআই ম্যাচে তার আন্তর্জাতিক অভিষেক হয়। বয়সভিত্তিক ক্রিকেটে দারুণ আলো ছড়ানো মেহরাব বাংলাদেশের হয়ে ৭ টেস্ট, ১৮টি ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি খেলেছেন। তার ক্রিকেট ক্যারিয়ার ২০১৮ সালে তার প্রস্থানের আগে ৯ বছর ঘরোয়া ক্রিকেটে সীমাবদ্ধ ছিল।

সাকিবের সাবেক সতীর্থ যতই ক্রিকেট ছেড়ে যান না কেন, ক্রিকেট তার পিছু ছাড়েনি। তিনি জানান, কানাডিয়ান পুলিশ ক্রিকেট দলে নিয়মিত খেলেছেন। এমনকি দেশ ছেড়ে যাওয়া সাবেক সতীর্থরা যখন যুক্তরাষ্ট্রে ক্রিকেট খেলেন, তখনও তিনি সেখানে খেলেন। শুধু ক্রিকেটার নন, মেহরাব ভালো গান গাইতে পারেন, গিটার বাজাতে পারেন। এখন সে পুলিশ হয়ে গেছে।

About Rasel Khalifa

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *