Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বাংলাদেশের সঙ্গে কাজ করা প্রসঙ্গে সর্বশেষ যা জানাল ইইউ

বাংলাদেশের সঙ্গে কাজ করা প্রসঙ্গে সর্বশেষ যা জানাল ইইউ

ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) আগামী দিনে বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বের সম্পর্ক জোরদারে আগ্রহ প্রকাশ করেছে।

স্থানীয় সময় শুক্রবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বেলজিয়ামের ব্রাসেলসে তৃতীয় ইইউ ইন্দো-প্যাসিফিক মিনিস্ট্রিয়াল ফোরামের ফাঁকে, পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ইউরোপিয়ান কমিশনার ফর ইন্টারন্যাশনাল পার্টনারশিপ জুটা আরপিলিনেন এবং ইউরোপীয় কমিশনার ফর ক্রাইসিস ম্যানেজমেন্টের জ্যানেজ লেনারসিচের সঙ্গে পৃথক বৈঠকে মিলিত হন।

বৈঠকে দুই ইউরোপীয় কমিশনার ইইউ সহযোগিতা বৃদ্ধি এবং বিভিন্ন বিষয়ে অংশীদারিত্ব জোরদারের মাধ্যমে বাংলাদেশের সঙ্গে একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

পররাষ্ট্রমন্ত্রী হাছান এই দিনে ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র বিষয়ক উচ্চ প্রতিনিধি জোসেপ বোরেল ফন্টেলেসের সাথে ফলপ্রসূ মতবিনিময় করেন।

পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ ইউরোপিয়ান কমিশনার ফর ক্রাইসিস ম্যানেজমেন্ট জ্যানেজ লেনারসিচের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ নেদারল্যান্ডস, অস্ট্রিয়া, হাঙ্গেরি, পর্তুগাল ও লিথুয়ানিয়া নামক পাঁচটি দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গেও বৈঠক করেছেন।

দ্বিপাক্ষিক বৈঠকে মন্ত্রী বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিসহ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন এবং রো/হিঙ্গাদের পূর্ণ অধিকারসহ প্রত্যাবাসনে মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ বাড়াতে অনুরোধ করেন।

এছাড়া লুক্সেমবার্গের উপ-প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্র ও বৈদেশিক বাণিজ্যমন্ত্রী জেভিয়ার বেটেল এবং স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী তানজা ফাজনের সঙ্গেও পররাষ্ট্রমন্ত্রী হাসানের ফলপ্রসূ মতবিনিময় হয়েছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *