Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বাংলাদেশের যে গ্রামের মানুষ প্রতিদিন সন্ধ্যায় গুলির শব্দে আতঙ্কিত হয়ে ওঠেন

বাংলাদেশের যে গ্রামের মানুষ প্রতিদিন সন্ধ্যায় গুলির শব্দে আতঙ্কিত হয়ে ওঠেন

লন্ডন প্রবাসীর গেট ও সিলেটের বিশ্বনাথের গেট ভাঙার পর প্রতিদিন সন্ধ্যায় গুলির শব্দে আতঙ্কিত গ্রামবাসী। উপজেলার দৌলতপুর ইউনিয়নের মৌলবিগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

প্রায় এক বছর ধরে মৃত মফিজ আলীর ছেলে মাহবুব মিয়া ও নুরুল ইসলামের ছেলে সাইকুল ইসলামের মধ্যে রাস্তা নিয়ে বিরোধ চলে আসছে। উভয় পক্ষের মধ্যে মামলা চলছে।

পুলিশ প্রশাসনের সঙ্গে একাধিকবার বৈঠক করেও কোনো সুরাহা হয়নি। লন্ডন প্রবাসী মাহবুব মিয়ার নিজের জমিতে নির্মাণাধীন গেট ভাঙার চেষ্টা করছে প্রতিপক্ষরা।

রোববার বিশ্বনাথ মডেল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন মাহবুব মিয়ার ভাতিজা আরিফ হাসান নামের এক স্কুলছাত্র।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, প্রায় ১০-১১ মাস আগে তার চাচাতো ভাই লন্ডন প্রবাসী মাহবুব মিয়া ও লেবু মিয়া প্রায় ২০ লাখ টাকা খরচ করে নিজস্ব জমিতে গেট নির্মাণ করেন; কিন্তু গত শুক্রবার শত্রুতার জের ধরে সাইকুল ইসলাম ও তার সহযোগীরা সিলেট নগরী থেকে প্রায় আড়াইশ সন্ত্রাসী ভাড়া করে ফিল্মি স্টাইলে গুলি করে গেট ভেঙ্গে আতঙ্ক সৃষ্টি করতে থাকে। গুলির শব্দে গ্রামের লোকজন এগিয়ে এলে তাদের লক্ষ্য করে গুলি চালানো হয়।

পরে 999 নম্বরে ফোন করলে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অস্ত্রধারী আসামিদের গ্রেপ্তারের কথা বললেও অস্ত্রধারী আসামিদের গ্রেপ্তার করা হয়নি।

এ ছাড়া গেট ভাঙার ঘটনায় প্রবাসী মাহবুব মিয়ার পক্ষে আদালতে মামলা হয়েছে; কিন্তু তাদের মামলায় আসামি গ্রেফতার না হওয়ায় প্রতিদিন সন্ধ্যায় গুলি করে গ্রামে আতঙ্ক সৃষ্টি করছে আসামিরা। এছাড়াও উল্টো তাদের বিরুদ্ধে মামলা করে গেট ভেঙ্গে হত্যার হুমকি দেয়া হচ্ছে। এ ঘটনায় পুলিশ প্রশাসনের সর্বোচ্চ কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতা চাওয়া হয়েছে।

জানতে চাইলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল ইসলাম তাদের বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা দাবি করে বলেন, প্রতিদিন সন্ধ্যায় শুটিং হয়, তবে আমরা ঘটনাস্থলে গিয়ে কেউ জানাননি। আর উভয় পক্ষ থেকে আদালতে মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

About Zahid Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *