Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বাংলাদেশের নির্বাচন ইস্যুতে নিজেদের অবস্থান বদলাবে কিনা সাফ জানিয়ে দিল যুক্তরাজ্য

বাংলাদেশের নির্বাচন ইস্যুতে নিজেদের অবস্থান বদলাবে কিনা সাফ জানিয়ে দিল যুক্তরাজ্য

ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক বলেছেন, বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যুক্তরাজ্য যে অবস্থানে ছিল, সেই অবস্থানেই রয়েছে। বুধবার (২৪ জানুয়ারি) সকালে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ব্রিটিশ হাইকমিশনার বলেন, যুক্তরাজ্যের অভিমত যে বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মান পূরণ করেনি। যুক্তরাজ্য সেই অবস্থান পরিবর্তন করেনি। তবে বাংলাদেশে নির্বাচন, গণতন্ত্র ও মানবাধিকার ইস্যুতে যুক্তরাজ্য ইতিবাচকভাবে সম্পৃক্ত থাকবে।

সারাহ কুক বলেন, আপনারা জানেন, যুক্তরাজ্য সরকার ৭ জানুয়ারি নির্বাচন, গণতন্ত্র ও মানবাধিকার নিয়ে ভিন্নমত পোষণ করে একটি বিবৃতি জারি করেছে। আমরা সরকার ও রাজনৈতিক দলগুলোর সঙ্গে এসব বিষয়ে ইতিবাচক আলোচনা চালিয়ে যাব।

তিনি বলেন, আমরা যুক্তরাজ্য-বাংলাদেশ সম্পর্ক জোরদার, বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি এবং নিরাপত্তা অংশীদারিত্ব জোরদার, জলবায়ু পরিবর্তন, অভিবাসন এবং রোহিঙ্গা কল্যাণের মতো চ্যালেঞ্জ মোকাবেলায় একসঙ্গে কাজ করার বিষয়ে আলোচনা করেছি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *