Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বাংলাদেশের নির্বাচনকে ঘিরে নিজ দেশের নাগরিকদের যে বার্তা দিল মার্কিন দূতাবাস

বাংলাদেশের নির্বাচনকে ঘিরে নিজ দেশের নাগরিকদের যে বার্তা দিল মার্কিন দূতাবাস

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এদিন সহিংসতা হতে পারে এমন আশঙ্কা মাথায় রেখে বাংলাদেশে মার্কিন নাগরিকদের চলাচলের বিষয়ে সতর্ক করেছে ঢাকায় মার্কিন দূতাবাস।

এ অবস্থায় মার্কিন নাগরিকদের বেশ কিছু সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছে দূতাবাস। বৃহস্পতিবার মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে প্রকাশিত এক সতর্কবার্তায় এ কথা বলা হয়েছে। বলা হচ্ছে, নির্বাচনের দিন দূতাবাস বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৭ জানুয়ারি বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ওইদিন ঢাকায় মার্কিন দূতাবাস বন্ধ থাকবে। নির্বাচন সামনে রেখে মার্কিন নাগরিকদের সতর্কতা অবলম্বন করা উচিত।

মনে রাখতে হবে, নির্বাচন শান্তিপূর্ণভাবে সংগঠিত হলেও সহিংস ঘটনা ঘটতে পারে। ভোটগ্রহণের আগে, ভোটগ্রহণের দিন বা পরের দিন বা নির্বাচন পরবর্তি কয়েক সপ্তাহ সামান্য বা কোনো সতর্কতা ছাড়াই সহিংসতা ঘটতে পারে।

বিবৃতিতে মার্কিন নাগরিকদের সতর্ক করা হয়েছে যে মার্কিন নাগরিকদের যেকোনো বড় সমাবেশের আশেপাশে সতর্কতা অবলম্বন করা উচিত। স্থানীয় ঘটনাসহ আপনার আশপাশের পরিস্থিতির বিষয়ে সচেতন থাকুন এবং কী ঘটছে সে বিষয়ে অবহিত থাকার জন্য স্থানীয় সংবাদমাধ্যমগুলো পর্যবেক্ষণ করুন।

এ ছাড়া মোবাইল ফোনে সব সময় চার্জ রাখা এবং যে কোনো জায়গায় চলাফেরার ক্ষেত্রে বিকল্প সব পথের খোঁজ রাখার অনুরোধ করা হয়েছে।

মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের সতর্ক করা হয়েছে যে মার্কিন কর্মীরা কঠোর নিরাপত্তা নির্দেশিকা অনুযায়ী বাংলাদেশে বসবাস, কাজ এবং ভ্রমণ করে। তাদের চলাফেরা ও যাতায়াত বিধিনিষেধ সাপেক্ষে। বিক্ষোভ এবং নাগরিক অস্থিরতার সময় এই ভ্রমণ বিধিনিষেধ বাড়ানো যেতে পারে। সতর্কতামূলক ব্যবস্থার কারণে দূতাবাসের সেবা ব্যাহত হতে পারে বলেও জানানো হয়েছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *