Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / বহিরাগত মাস্তান রুখতে, এবার এফডিসিতে প্রবেশের নতুন নির্দেশনা হারুন-উর-রশীদের

বহিরাগত মাস্তান রুখতে, এবার এফডিসিতে প্রবেশের নতুন নির্দেশনা হারুন-উর-রশীদের

চলছে বাংলাদেশের চলচ্চিত্র সমিতির নির্বাচন। তবে বাকি পাঁচটা নির্বাচনের মতোই এটি নয়, এখানে সব তারকাদের ছড়াছড়ি। বুজতেই হবে চলচ্চিত্র সমিতি বলে কথা। তবে মনের দ্বন্দ্ব টুকটাক ঝামেলা সব জায়গাতেই থাকে তার ব্যতিক্রম নয় বাংলাদেশ চলচ্চিত্র সমিতি। তবে এবার অভিযোগ এসেছে বহিরাগতরা এসে ঝামেলা করছে ভিতরে। এ নিয়েই এবার কথা বললেন অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক হারুন-অর-রশিদ। কড়া হুঁশিয়ারি দিয়ে বলেছেন তিনি এফডিসিতে কোন বহিরাগত মাস্তান ঢুকতে পারবে না।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (উত্তর) যুগ্ম কমিশনার, পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) হারুন-অর-রশীদ বলেছেন, শিল্পী সমিতি নির্বাচনকে ঘিরে বিশৃঙ্খলা এড়াতে বাইরের কোনো গুণ্ডাকে ঢুকতে দেওয়া হবে না।

মঙ্গলবার রাতে এফডিসিতে এসে ওই পুলিশ কর্মকর্তা বলেন, নির্বাচনে দুই পক্ষ থেকেই বহিরাগতরা মহড়া ও হয়রানির অভিযোগ রয়েছে। নির্বাচনী পরিবেশ হতাশার চেষ্টা করছে।

উভয় পক্ষের অভিযোগের ভিত্তিতে তিনি এফডিসিতে এসেছেন উল্লেখ করে পুলিশ কর্মকর্তা হারুন বলেন, আমি নির্বাচন কমিশনের সঙ্গে কথা বলেছি। আমি নির্বাচন কমিশনকে আশ্বস্ত করেছি যে প্রশাসন বিদেশী বন্দুকধারীদের থামাতে সাহায্য করবে।

হারুন অর রশিদ বলেন, প্রশাসন নির্বাচন কমিশনকে যে কোনো উপায়ে সব ধরনের সহযোগিতা করবে।

২৬ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচন পরিচালনার জন্য প্রধান নির্বাচন কমিশনার হলেন হারুন।

তিনি বলেন, তেজগাঁও এলাকায় পুলিশ কর্মকর্তা ও নির্বাচনে অংশ নেওয়া দুই দলের সঙ্গে কথা বলে বুধবার থেকে কোনো বহিরাগত এফডিসিতে ঢুকতে দেওয়া হবে না বলে সিদ্ধান্ত হয়েছে। এফডিসিতে প্রবেশের জন্য আপনার একটি বৈধ প্রবেশপত্র প্রয়োজন।

তিনি আরও বলেন, নির্বাচনে গণমাধ্যমকর্মীদের প্রবেশের জন্য কমিশন আলাদা পরিচয়পত্র দেবে।

সর্বাত্মক সহযোগিতা সহ নির্বাচন কমিশনকে সহায়তা চাইলে পুলিশ প্রশাসন তাদেরকে সেভাবে সহযোগিতা করবে জানিয়েছেন হারুন। সাথে জানিয়েছেন নতুন পদক্ষেপের কথাও। তবে এখন দেখার বিষয় প্রবেশ পত্র কিভাবে দেওয়া হয়, আর নতুন সিদ্ধান্ত কতটুকু কার্যকর হয়। সাথে এটাও দেখার বিষয় নির্বাচন কতটুকু শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়। যদিও এ নিয়ে মানুষের কৌতূহলের শেষ নেই করা হতে যাচ্ছে পরবর্তী নির্বাচিত প্রতিনিধি।

About Ibrahim Hassan

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *