Friday , September 20 2024
Breaking News
Home / Sports / বর্ষসেরা খেলোয়াড় হওয়া নিয়ে বিতর্ক, সাকিব সম্পর্কে মিরাজের বক্তব্য সাড়া ফেলল অনলাইনে

বর্ষসেরা খেলোয়াড় হওয়া নিয়ে বিতর্ক, সাকিব সম্পর্কে মিরাজের বক্তব্য সাড়া ফেলল অনলাইনে

এবারের জাতীয় ক্রিকেট দলের বর্ষসেরা ক্রিকেটের পদক পেলনা সাকিব ( Shakib )। এই নিয়ে চলছে নানা ধরনের সমালোচনা। অন্যদিকে সাকিব ( Shakib )ের পরিবর্তে মিরাজ পাচ্ছে বর্ষসেরা পুরুস্কার। তবে বর্ষসেরা হিসেবে নির্বাচিত করেছে বাংলাদেশ ( Bangladesh ) স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)। পুরস্কার সংগ্রহ করতে শুক্রবার ( Friday ) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে যান মিরাজ।

টেস্ট দলের অধিনায়কত্বের কথা ছিল। মুমিনুলের ( Muminul ) বিদায়ের পর বাংলাদেশ ( Bangladesh ) টেস্ট দলের অধিনায়ক কে হবেন তা নিয়ে গত ( Past ) কয়েকদিন ধরেই জল্পনা চলছে। জল্পনা-কল্পনায় সাকিব ( Shakib ) আল হাসানের পর উঠে এল মিরাজ ( El Mirage ) ও লিটন দাসের ( Lytton Das ) নাম।

বিষয়টি নিয়ে প্রকাশ্যেই বিস্ময় প্রকাশ করেন মিরাজ। তার মতে, সাকিব ( Shakib )ের মতো বড় ক্রিকেটার হয়ে কীভাবে তার নাম এল! মিরাজ বলেন, ‘যেখানে সাকিব ( Shakib ) ভাই, সেখানে আমার নাম উঠল কী করে! সাকিব ( Shakib ) ভাই একজন অভিজ্ঞ ক্রিকেটার। দলের বর্তমান অবস্থা বিবেচনা করলে সাকিব ( Shakib ) ভাইই সেরা।

আঙুলের চোটের কারণে শ্রীলঙ্কা সিরিজে খেলতে পারেননি মিরাজ। তবে চোট কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছেন তিনি। তাই এই মুহূর্তে জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার কথা ভাবছেন না এই স্পিনার, শুধু নিজের পারফরম্যান্সেই নজর এখন এই তারকা অলরাউন্ডারের। তিনি বলেন, আমরা এর আগে ওয়েস্ট ইন্ডিজে খেলেছি। আমি জানি আমাদের জন্য কত বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে। এবার আমরা তিন ফরম্যাটেই খেলব।

উল্লেখ্য, সাকিব আল হাসান বিশ্বের সেরা অলরাউন্ডার। তারই প্রমান দিয়ে ছিলেন ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে। তবে আফগানদের বিপক্ষে তার ৭টি রেকর্ড ইতিহাসে তাৎপর্যপূর্ণ হয়ে থাকবে। সোমবার (২৪ জুন) আফগানিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ। আর এই ম্যাচে সাকিব হয়ে ওঠেন উজ্জ্বল নক্ষত্র। তার অলরাউন্ড নৈপুণ্যে আফগানিস্তানকে ৭২ রানে পরাজিত করে বিজয়ী হয় বাংলাদেশ। টস হেরে প্রথমে ব্যাট করে বাংলাদেশ ২৬১ রান করে। জবাবে আফগানিস্তান তাদের সবকটি উইকেট হারিয়ে ২০০ রান করে।

About Nasimul Islam

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *