Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বন্যা কবলিতদের পাশে দাড়ানো সেই তাশরীফ অসুস্থ, বললেন ভাই আমি কথা বলতে পারছি না

বন্যা কবলিতদের পাশে দাড়ানো সেই তাশরীফ অসুস্থ, বললেন ভাই আমি কথা বলতে পারছি না

সিলেট ও সুনামগঞ্জের ভয়াবহ বন্যায় কবলিত হয়ে ওই অঞ্চলের মানুষ অসহায় হয়ে পড়েছে। পানি বন্দি হয়ে পড়েছে লক্ষ লক্ষ মানুষ। খাদ্য, বিশুদ্ধ পানিসহ বিভিন্ন দ্রব্যের সংকট তৈরী হয়েছে। প্রশাসন ‍উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে। দেশের বিভিন্ন প্রান্তের মানুষ সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বন্যা দুর্গতদের জন্য। এবার বন্যা দুর্গতদের পাশে দাড়িয়ে সাহায্য জন্য আবারও সংগ্রহ করল কোটি টাকার বেশি গায়ক তাশরীফ খান।

বন্যাদুর্গত বিপর্যস্ত মানুষদের জন্য আর্থিক সহায়তা চেয়ে ফেসবুকে লাইভ করেন তরুণ গায়ক তাশরিফ খান। সেই লাইভ মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। দেশের মানুষের কাছে অনুদান পান ১৬ লাখ টাকা। তারপর তাঁদের লেনদেনের সীমা শেষ হয়ে যায়। কোনো কূলকিনারা পাচ্ছিল না তাশরীফ দল।

পরে গতকাল তিনি আবারও ফেসবুকে লাইভে গিয়ে মানুষের কাছে সাহায্য চেয়ে মোবাইল ফোনে আর্থিক লেনদেনের নম্বর দেন। গত ২৪ ঘণ্টায় ওই নম্বরগুলোতে এক কোটি ২০ লাখ টাকা জমা হয়েছে।

ত্রাণ কাজে বিরতিহীন ব্যস্ততা ও কথাবার্তাসহ নানা কারণে অসুস্থ হয়ে পড়েন তাশরীফ। তরুণ গায়ক বললেন, ‘ভাই, আমি কথা বলতে পারছি না। আআমার গলায় কিছুটা ব্যথা। ‘

ভয়াবহ বন্যার শুরু থেকেই ঠিকমতো দেহের যত্ন নেওয়া হয়নি। অনুদান দেওয়া শেষ হলে যেখানে রাত, সেখানেই কাত। দু–তিন ঘণ্টা ঘুমিয়ে আবারও শুরু হতো বন্যায় দুর্গত মানুষের বিপদে ছুটে চলা।

তিনি বলেন, আমরা কোনো কুলকিনারা পাচ্ছিলাম না। প্রথমে আমরা এক লাখ দুই লাখ টাকা করে ১৬ লাখ টাকা অনুদান পেয়েছিলাম। এ টাকা দিয়ে প্রায় তিন হাজার পরিবারের পাশে দাঁড়িয়েছি। কিন্তু আমরা একটা অথই সাগরে পড়ে গিয়েছিলাম। এই বিপদে কি করা যায়। আমাদের আরও টাকা দরকার। পরে অনুদান চেয়ে আবার লাইভ করি। দেশের মানুষ আমাদের সাড়া দিয়েছে। এবার বুধবার (২২ জুন) রাত ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় উঠেছে আরও ১ কোটি ২০ লাখ টাকা। আগামীকাল সকাল নাগাদ তার তোলা মোট অর্থের পরিমাণ দেড় কোটি ছাড়িয়ে যেতে পারে বলে আশা করছেন এই গায়ক।

সিলেট ও ​​সুনামগঞ্জ ছাড়াও দেশের আরও কয়েকটি বন্যা কবলিত এলাকায় এই অর্থ ব্যবহার করা হবে বলে জানিয়েছেন মানবিক কাজ করে খ্যাতি পাওয়া সংগীতশিল্পী তাশরীফ।

এর আগে রোববার (১৯ জুন) রাতে তাশরীফ বলেন, “১২ জুন সিঙ্গাপুরে একটি শো করে দেশে ফিরেছি। পরের দিন ১৩ জুন সিলেটে ছুটে যাই। আমি সেখানে গিয়েছিলাম মূলত ক্ষতিগ্রস্ত কিছু মানুষকে সাহায্য করতে। আগের বন্যা।কিন্তু ১৪ জুন থেকে অতিবৃষ্টি ও বন্যায় পরিস্থিতি পাল্টেছে।সিলেট-সুনামগঞ্জসহ আশপাশের এলাকা প্লাবিত হয়েছে।লাখ লাখ মানুষ অসহায় হয়ে পড়েছে।এমন পরিস্থিতিতে আমি সিলেট থেকে ফেসবুকের মাধ্যমে তহবিল সংগ্রহ করছি। যতটুকু পারছি আমরা সাধ্যমত চেষ্টা করছি মানুষের পাশে দাঁড়াতে।

প্রসঙ্গত, বন্যা দুর্গতদের পাশে দাড়িয়ে তাদের সাহায্যের জন্য দেশের মানুষের কাছে থেকে একদিনে কোটি টাকার বেশি অর্থ সংগ্রহ করেছে গায়ক তাশরীফ। তিনি বলেন, এই টাকা বন্যা কবলিত মানুষের সাহায্যে জন্য খরচ করা হবে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *