Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বগুড়ায় ভেঙে পড়ল একটি বিমান, জানা গেল সর্বশেষ তথ্য

বগুড়ায় ভেঙে পড়ল একটি বিমান, জানা গেল সর্বশেষ তথ্য

বগুড়ায় বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে বলে জানা গেছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

রোববার (১৫ অক্টোবর) দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। জেলার কাহালু উপজেলার মুরইল ইউনিয়নের বড়মহর গ্রামে এ দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে।

বিমানবাহিনীর কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে।

বড়মাহার গ্রামের বাসিন্দা রফিকুল ইসলাম জানান, হঠাৎ করে বিমানটি বিধ্ব”স্ত হয়।

এখন পর্যন্ত স্থানীয় প্রশাসন বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

এর আগে ২০২২ সালের ২৯ নভেম্বর বগুড়ার কাহালু উপজেলার দূর্বাগাড়ী এলাকায় বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়। ঐ দিন সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার কদমতলী এলাকার একটি আলুক্ষেতে বিমানটি বিধ্ব”স্ত হয়ে পড়ে।

বিমানটিতে দুজন বৈমানিক ছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা জানায়। দুর্ঘটনার পর পরই তাদের উদ্ধার করা হয়।

এরুলিয়া বিমানবন্দর এলাকা থেকে বিমানটি উড্ডয়ন করার কিছুক্ষণ পরই ওই মাঠের একটি আলুক্ষেতে বিধ্ব”স্ত হয়। এ সময় বিকট শব্দ হয়। দুর্ঘটনার পর পরই বিমানবাহিনীর সদস্যরা সেখানে পৌঁছে দুজন বৈমানিককে উদ্ধার করেছিলেন।

আইএসপিআরের সহকারী পরিচালক মো. নূর ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল যে, ‘যান্ত্রিক ত্রুটির কারণে বাংলাদেশ বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান (পিটি-৬) এরুলিয়া বিমানবন্দর, বগুড়া সংলগ্ন এলাকায় জরুরি অবতরণ করতে বাধ্য হয়। বিমানটির বৈমানিকদ্বয় নিরাপদ ও সুস্থ ছিলেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *