Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বগুড়ায় জামায়াত-পুলিশের মধ্যে তুমুল সংঘর্ষ, ১০ জন আহত

বগুড়ায় জামায়াত-পুলিশের মধ্যে তুমুল সংঘর্ষ, ১০ জন আহত

বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম দিনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। বুধবার (৮ নভেম্বর) সকালে বগুড়া-রংপুর মহাসড়কের দ্বিতীয় বাইপাস সড়কের উপগ্রাম ও বাঘোপাড়া এলাকায় জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের লক্ষ্য করে রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে পুলিশ। এতে অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

বগুড়া ২য় বাইপাস মহাসড়কের উপ-গ্রাম এলাকায় জামায়াতে ইসলামী বগুড়া শহর শাখার আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেলের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়েছে বলে জানা গেছে। মিছিল শুরুর পরপরই পুলিশ নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট ছুড়তে থাকে। এ সময় নেতাকর্মীরা সড়কে অবস্থান নিলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

একই সময়ে বগুড়া-রংপুর মহাসড়কের বাঘোপাড়া এলাকায় জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল বের করে। মিছিল শেষে পুলিশ এসে মিছিলে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় ৪ নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

অপরদিকে বগুড়া-নওগাঁ মহাসড়কের এরুলিয়ায় জামায়াতের বিক্ষোভ মিছিলকে পুলিশ ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়।

অপরদিকে বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনার নেতৃত্বে দুই শতাধিক নেতাকর্মী সদরের দ্বিতীয় বাইপাস মহাসড়কের লিচুতলা মোড় অবরোধ করেছেন। সরকারবিরোধী স্লোগান দিচ্ছেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। কিছু দূরে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) স্নিগ্ধ আক্তার বলেন, জামায়াত কর্মীরা মহাসড়ক অবরোধ করে রেখেছে। পুলিশ তাদের সরে যেতে বললে তারা পুলিশের ওপর হামলা করে এবং ককটেল নিক্ষেপ করে। পরে পুলিশ যথাযথ নিয়ম মেনে তাদের প্রতিহত করে। তবে কেউ আহত হলে তাদের ছোড়া হাতবোমার আঘাতে আহত হয়েছেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *