Friday , September 20 2024
Breaking News
Home / International / ফোন কল পেয়ে জরুরী বিমান অবতরন করলেন পাইলট, জানা গেল কারণ

ফোন কল পেয়ে জরুরী বিমান অবতরন করলেন পাইলট, জানা গেল কারণ

পাইলটেরা উড়ন্ত অবস্থায় বিমানের নিরাপত্তার বিষয়টিকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে থাকেন। এমনকি বিমানে সাধারন কোনো সমস্যা দেখা দিলেও বিমানের জরুরী অবতরন করিয়ে থাকেন। আর সেখানে যদি পাইলট খবর পান যে বিমানে বোমা রয়েছে সেক্ষেত্রে তো কোনো কথাই নেই। এবার তেমনই ঘটনা ঘটলো জাপানের একটি ফ্লাইটে।

বো”মা আত”ঙ্কে জাপানের একটি ফ্লাইট ১৩৬ জন যাত্রী নিয়ে জরুরি অবতরণ করেছে। পুলিশ নিশ্চিত করেছে যে জাপানের কোম্পানি জেটস্টার পরিচালিত অভ্যন্তরীণ ফ্লাইটটি শনিবার স্থানীয় সময় সকাল ৬টা ২০ মিনিটে জরুরি অবতরণ করেছে।

পুলিশ সূত্রের বরাত দিয়ে এনএইচকে জানিয়েছে, সকালে টোকিওর নারিতা বিমানবন্দরে জার্মানি থেকে একজন ব্যক্তির কাছ থেকে একটি কল আসে। তিনি ইংরেজিতে বলেছিলেন যে, তিনি ওই ফ্লাইটে একটি বো”মা রেখেছেন।

বিমানটি, যা ফুকুওকার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর নারিতা থেকে উড্ডয়ন করেছিল, জরুরি অবস্থা হিসাবে চুহুবু বিমানবন্দরে ঘুরিয়ে দেওয়া হয়। চুহুবু বিমানবন্দরের একজন মুখপাত্র মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে এ তথ্য জানিয়েছেন।

পরে ওই ফ্লাইটের ৬ জন ক্রু ও ১৩৬ জন যাত্রীকে দ্রুত উদ্ধার করা হয়। এ ঘটনায় ৫ যাত্রী আহ”ত হয়েছেন বলে জানা গেছে। এয়ারবাস এ৩২০ পরিচালনা করে আসছে জেটস্টার। তবে ফ্লাইটটিতে কোনো ধরনের বি”/স্ফো/রক দ্রব্য পাওয়া যায়নি বলে জানা গেছে। এ ঘটনার পর তদন্তকারীরা ব্যাপক তদন্ত শুরু করেছে এমনটি জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে লোকটি ঠিক কেন এমন বার্তা দিলেন সে বিষয়টি খতিয়ে দেখতে শুরু করেছে দেশটির গোয়েন্দা বিভাগ।

 

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *