Friday , September 20 2024
Breaking News
Home / International / ফের সতর্ক বার্তা দিল মার্কিন যুক্তরাষ্ট্র

ফের সতর্ক বার্তা দিল মার্কিন যুক্তরাষ্ট্র

৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় সাধারণ নির্বাচন উপলক্ষে পাকিস্তান সফরে যেতে ইচ্ছুক আমেরিকান নাগরিকদের সতর্ক করেছে যুক্তরাষ্ট্র। শনিবার মার্কিন পররাষ্ট্র দপ্তর এক আনুষ্ঠানিক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

মার্কিন স্টেট ডিপার্টমেন্টের ভ্রমণ উপদেষ্টা রাজনৈতিক কর্মকাণ্ড যেমন মিছিল, সমাবেশ এবং নির্বাচনের দিন পর্যন্ত চলার জন্য সম্ভাব্য বাধা এবং নিরাপত্তা উদ্বেগ তুলে ধরে।

বিবৃতিতে বলা হয়েছে, পাকিস্তানের সাধারণ নির্বাচন ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। নির্বাচনের আগের দিন পর্যন্ত রাজনৈতিক দলগুলো সক্রিয়ভাবে প্রচার চালাবে। এর মধ্যে রয়েছে মিছিল, সমাবেশ এবং বক্তৃতা যা যেকোনো গণতান্ত্রিক প্রক্রিয়ায় স্বাভাবিক কার্যক্রম। এতে ট্র্যাফিক অবরুদ্ধ, পরিবহন ব্যাহত হতে পারে। যার ফলে অবাধ চলাচল এবং সুরক্ষায় বাধা তৈরির সম্ভাবনা রয়েছে। কিছু কিছু ক্ষেত্রে পাকিস্তানে রাজনৈতিক কর্মকাণ্ডকে সহিংসতার লক্ষ্যবস্তু করা হয়েছে।

বিবৃতিতে যোগ করা হয়েছে যে মার্কিন নাগরিকদের সতর্ক হতে হবে এবং তারা যে এলাকায় যাওয়ার পরিকল্পনা করছেন সেখানে রাজনৈতিক সমাবেশের অবস্থান সম্পর্কে সচেতন থাকতে হবে। ৮ ফেব্রুয়ারি নির্বাচনের দিন ভোটকেন্দ্রের আশেপাশের এলাকায় ভিড় হতে পারে। মার্কিন নাগরিকরা পাকিস্তানের নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না বরং এসব তাদের এড়িয়ে চলা উচিত।

পাকিস্তানে ভ্রমণের পরিকল্পনাকারী মার্কিন নাগরিকদের সতর্ক থাকতে বলা হয়েছে এবং তারা যে এলাকায় যাওয়ার পরিকল্পনা করছেন সেখানে রাজনৈতিক সমাবেশের অবস্থান সম্পর্কে জানানো হয়েছে।

এক্সপ্রেস ট্রিবিউন রিপোর্ট করেছে যে, ভোটকেন্দ্রের আশেপাশের কিছু এলাকায় নির্বাচনের দিন ভিড় হবে বলে আশা করা হচ্ছে। মার্কিন নাগরিকদের এসব স্থান এড়িয়ে চলতে বলা হয়েছে।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *