Sunday , September 8 2024
Breaking News
Home / Sports / ফের শীর্ষে উঠে এলেন সাকিব আল হাসান

ফের শীর্ষে উঠে এলেন সাকিব আল হাসান

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও অনবদ্য নৈপূন্য দেখিয়ে যাচ্ছেন বাংলাদেশের ক্রিকেট তারকা এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। প্রথম রাউন্ডের খেলায় ওমান এবং পাপুয়া নিউগিনির ম্যাচ তিনি দুর্দা’ন্ত পারফরমেন্স দেখিয়ে হয়েছেন ম্যাচসেরা। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দলের জয় না আসলেও সেখানে বল করার মাধ্যমে দুটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন তিনি।

এবার আরও একটি পুরস্কার গেল সাকিবের হাতে। আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবীকে পেছনে ফেলে টি-টোয়েন্টি ফরম্যাটের অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছেন সাকিব।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সাকিবের শীর্ষস্থান পুনরুদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এবারের বিশ্বকাপে সাবেক পাক অলরাউন্ডার শহিদ আফ্রিদির সঙ্গে যৌথভাবে শীর্ষে থেকে মাঠে নেমেছিলেন সাকিব। সুপার টুয়েলভ রাউন্ডের প্রথম ম্যাচেই আফ্রিদিকে ছাড়িয়ে যান তিনি। শ্রীলংকা ইনিংসে জোড়া আ’/ঘা’/ত হে’নে এককভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসের সর্বোচ্চ উইকেট শি’/কা’রি হন সাকিব।

ক্রিকেটের আধুকিতম সংস্করণের বিশ্ব আসরে ৩৪ ম্যাচ খেলে ২৩.২৫ গড়ে ৩৯ উইকেট নিয়েছেন আফ্রিদি। পাঁচ ম্যাচ কম খেলেই ৪১ উইকেট নিয়েএ রেক’র্ডের চূড়ায় উঠলেন।

উল্লেখ্য, দলের সেরা খেলোয়াড় হওয়ার কারণে, সাকিব আল হাসান বাংলাদেশ দলের অধিনায়কত্ব পেয়েছিলেন। অবশ্য তিনি বর্তমান সময়ে অধিনায়ক না থাকলেও ব্যাটে বলে দারুন পারফরমেন্স দেখিয়ে যাচ্ছেন তিনি। টি-টুয়েন্টি বিশ্বকাপে তিনি তার খেলার মাধ্যমে বিশ্ব সেরা অলরাউন্ডারেরই পরিচয় দিচ্ছেন। শ্রীলংকার সাথে সুপার টুয়েলভে জয়ের অনেকটা কাছাকাছি থাকলেও সেখানে সফল হতে পারলো না বাংলাদেশ দল। তাই সাকিবও নিজেকে তুলে ধরতে নাও পারতে পারে।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *