Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফের বিপাকে পড়লেন বরখাস্ত হওয়া জাহাঙ্গীর

ফের বিপাকে পড়লেন বরখাস্ত হওয়া জাহাঙ্গীর

বর্তমান সময়ের আলোচিত গাজীপুর সিটি করপোরেশন থেকে বর্খাস্ত হওয়া মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম ফের পড়েছেন মামলায়, এবার তার বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা দায়ের হয়েছে। আজ( রবিবার) অর্থাৎ ২৮ নভেম্বর দুপুরের দিকে গাজীপুর মুখ্য মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করা হয়। আতিকুর রহমান (শাহ সুলতান আতিক) যিনি আন্তর্জাতিক ভাষা আন্দোলন পরিষদের চেয়ারম্যান হিসেবে রয়েছেন তিনি মামলাটি দায়ের করেন। আতিক গাজীপুর জেলার বাসন থানা এলাকার নলজানী নামক স্থানের প্রয়াত আব্দুল আউয়ালের ছেলে।

মামলার বাদী তার আবেদনে অভিযোগ করেন, অভিযুক্ত জাহাঙ্গীর আলম একজন মেয়র হয়েও আইনের প্রতি শ্রদ্ধাশীল নন। চলতি বছরের ১৩ সেপ্টেম্বর বিকালে তার বাসায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার ইতিহাস নিয়ে ক’টূক্তি করেন। যা সামাজিক যোগাযোগমাধ্যম ফে’সবুকে ভাই’রাল হয়। তার বক্তব্যে সমগ্র বাংলাদেশ ও বাঙালি জাতির সুনাম ক্ষুণ্ন হয় এবং আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হয়। মামলায় তার ১০০ কোটি টাকার মানহানি হয়েছে বলে উল্লেখ করা হয়।

মা’মলার বাদী পক্ষের আইনজীবী নূরনবী সরদার জানান, আদালত মামলাটি গ্রহণ করে আগামী ৩০ জানুয়ারির মধ্যে গাজীপুর মেট্রোপলিটন পু’লিশের গাছা থা’নাকে এ বিষয়ে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন।

আওয়ামীলীগ বহিষ্কারের একদিন পর নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেছিলেন, সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য তিনি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করবেন। তবে তার বিষয়টি দলের বিরুদ্ধে যাওয়ায় তার প্রতি কোনো ধরনের বিবেচনায় যেতে পারেনি আওয়ামীলগ। গত ২২ শে সেপ্টেম্বর অজ্ঞাতনামা এক ব্যক্তির সঙ্গে কথোপকথনের সময় মেয়র জাহাঙ্গীর বঙ্গবন্ধু ও শহীদ মুক্তিযোদ্ধাদের নিয়ে কটুক্তি এবং অবমাননাকর মন্তব্য করার চার মিনিটের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভা’ইরাল হয়।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *