Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফের বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দুমড়ে মুচড়ে গেল বাস-ট্রাক, জনা গেল প্রয়াত সংখ্যা

ফের বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দুমড়ে মুচড়ে গেল বাস-ট্রাক, জনা গেল প্রয়াত সংখ্যা

বংঙ্গবন্ধু সেতু ও বংঙ্গবন্ধু সেতু মহাসড়কে গত দু-মাসে একাধিক যানবাহন দূঘনটা ঘটেছে। প্রয়াত ও হয়েছেন অনেকে। এই ঘটনা গুলো নিয়ে বিরোধী দলের অনেক নেতারা সমালোচনা করে বলেন, সঠিক ট্রাফিক আইন না থাকায় এ দূর্ঘটনা ঘটছে। বর্তমান সরকার ট্রাফিক আই বিষয়ক তেমন কোন সিন্ধান্ত গ্রহন করেনি।

সম্প্রতি, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নি/ হত হয়েছেন। এ দুর্ঘটনায় আহ/ ত হয়েছেন অন্তত ১০ জন।

রোববার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় হতাহতদের নাম ও পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে নিহতদের মধ্যে একজন বাস চালক ও আরেকজন ট্রাক চালক।

পুলিশ ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠায়।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার এসআই ঝিলকাদ হোসেন জানান, উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি যাত্রীবাহী বাস ও ঢাকা থেকে উত্তরবঙ্গগামী একটি ট্রাকের মধ্যে সাল্লা পৌঁছলে মুখোমুখি সংঘর্ষ হয়। এরপর নিয়ন্ত্রণ হারিয়ে একটি পিকআপ ট্রাকের পেছনে ধাক্কা মারে।

ঘটনাস্থলেই বাসের চালক ও ট্রাকের চালক হানিফের মৃ/ ত্যু হয়। এ দুর্ঘটনায় আহত হয়েছেন বহু মানুষ। তাদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত ও আহতদের পরিচয় এখনো জানা যায়নি। আইনি প্রক্রিয়া শেষে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

এদিকে এ দুর্ঘটনার কারণে বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে এলেঙ্গা পর্যন্ত মহাসড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয়েছে। পুলিশ যানজট নিরসনে এবং দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি উদ্ধারে কাজ করছে।

এই ঘটনার পর দীর্ঘ সময় যানচলাচল বন্ধ থাকলেও এখন তা সাভাবিক। আহত অনেকে এখনো হসপতালে অবস্থান করছে। বাসটি পুরোপুরি চলার অযগ্য অবস্থায় আছে। সেটিকে নিদৃষ্টি স্থানে সরানোর কার্যক্রম চলমান।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *