Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফের নির্বাচন থেকে সরে দাঁড়ানো নিয়ে যা বললো জাতীয় পার্টি

ফের নির্বাচন থেকে সরে দাঁড়ানো নিয়ে যা বললো জাতীয় পার্টি

নির্বাচনী প্রচারণায় কোনো ধরনের সহিংসতার শিকার হলে খুলনা বিভাগের সব প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়াবেন বলে প্রধান নির্বাচন কমিশনারকে জানিয়েছেন জাতীয় পার্টির প্রার্থীরা।

শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুরে যশোর শেখ হাসিনা আইসিটি পার্ক মিলনায়তনে যশোরের ৬টি সংসদীয় আসনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তারা এসব কথা বলেন। তবে প্রধান নির্বাচন কমিশনার প্রার্থীদের সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আশ্বাস দিয়েছেন।

যশোর জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাসান মজুমদার। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম।

সভায় যশোরের ৬টি সংসদীয় আসনের ৩১ জন প্রার্থী অংশ নেন। যশোর-৩ সদর আসনে জাতীয় পার্টির প্রার্থী মাহাবুব আলম বাচ্চু বৈঠক শেষে বেরিয়ে এসে বলেন, নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে তারা প্রধান নির্বাচন কমিশনারকে অবহিত করেছেন। নির্বাচনী প্রচারণার সময় কোনো ধরনের সহিংসতার শিকার হলে তাদের দলের খুলনা বিভাগের সব প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়াবেন বলেও তাকে জানানো হয়।

যশোর-৬ আসনে নৌকার প্রার্থী শাহীন চাকলাদার ও যশোর-৫ আসনে স্বপন ভট্টাচার্য্য জানান, প্রধান নির্বাচন কমিশনারের বক্তব্যে তারা অনেকটা আশ্বস্ত। মাঠের পরিবেশ এখনও শান্তিপূর্ণ। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করতে তারা আচরণবিধি মেনে তাদের কার্যক্রম পরিচালনা করবে।

তবে স্বতন্ত্র প্রার্থীরা প্রচারণায় বাধার বিষয়টি প্রধান নির্বাচন কমিশনারকে জানিয়েছেন।

যশোর-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী ইয়াকুব আলী জানান, তার আসনে নৌকার প্রার্থীর সমর্থকদের হামলার খবর তিনি জানিয়েছেন। এ ছাড়া তিনি এসিল্যান্ডের পক্ষপাতমূলক আচরণের কথা জানান। প্রধান নির্বাচন কমিশনার শান্তিপূর্ণ নির্বাচনের আশ্বাস দিলেও পরিবেশ না দেখে আশ্বস্ত হচ্ছেন না।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *