Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / ফের নতুন গান নিয়ে এলেন ‘কাঁচাবাদাম’ খ্যাত ভুবন, উত্তাল হলো নেটদুনিয়া (ভিডিও)

ফের নতুন গান নিয়ে এলেন ‘কাঁচাবাদাম’ খ্যাত ভুবন, উত্তাল হলো নেটদুনিয়া (ভিডিও)

‘কাঁচাবাদাম’ খ্যাত ভুবন বাদ্যকর তার একটি গানের জন্য জনপ্রিয়তায় ভাসেন কিন্তু সেটা সাম্প্রতিক সময়ে এসে কিছুটা ভাটা পড়ে। তিনি পেশায় একজন বাদাম বিক্রেতা, তবে তিনি ভাজা বাদাম নয়, বিক্রি করেন কাঁচা বাদাম। তিনি বাদাম বিক্রির জন্য একটি মোটর সাইকেল ব্যবহার করেন। তিনি মোটরসাইকেলের পেছনে বাদামের বস্তা এবং ঝুড়ি নিয়ে গ্রামে, বাজারে, বন্দরে, মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে বাদাম বিক্রি করেন। তাঁর বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুরি গ্রামে।

তার কাছে পাওয়া সব বাদামই কাঁচা। আর শুধু টাকা দিলেই যথেষ্ট নয়। বাড়ির অব্যবহৃত পুরনো অংশ, ভাঙা মোবাইলের অংশ, ব্যাটারি, হাঁসের পালক, মাথার চুল, সিটি গোল্ডের চেইন, দুল, চুড়ির মতো গহনার বিনিময়ে বাদাম দেন ভুবন।

আর ভুবন এই তথ্যগুলো তার নিজের রচনা করা গানের মাধ্যমে জানিয়ে থাকেন, যা আজ ‘কাঁচা বাদাম’ গান হয়ে সারা বিশ্বে ভাই”রাল হয়েছে। গানটির কথা এরকম- ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম…’

গানটির কথা, সংগীতায়োজন করেছেন ভুবন বাদ্যকর। তিনি এর গায়কও বটে। এখন ভুবনের এই গানের কথা ও সুর উপভোগ করেননি এমন মানুষ কমই আছেন। ফে”সবুক, ই’উটিউব, রিল খুললেই বাজছে এই গান।

বাদাম বিক্রেতা ভুবন বাদ্যাকর সেলিব্রেটি হয়ে উঠেন। তাকে দেখতে তার বাড়িতে ভিড় জমাচ্ছেন এখনও। তিনি গ্রামে বাদাম বিক্রি করতে গেলে সাধারণ মানুষ তাকে দেখতে ভিড় জমায়। এরই মধ্যে ভারতীয় গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন তিনি। নতুন খবর হলো আবারও নতুন গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

তবে গত কয়েক মাস ধরে তাকে দেখা যাচ্ছে না। অনেকেই ভাবছিলেন হয়তো ভুবন বদ্যাকরের দিন শেষ। কিন্তু তা নয়। নতুন গান গেয়েছেন ভুবন বদ্যাকার। গানটি স্টুডিওতে রেকর্ড করার পর সম্প্রতি প্রকাশ করা হয়। যা ইতিমধ্যেই নেট দুনিয়ায় ভাই”রাল।

‘এবার কালী পূজোয় প্যান্ডেলে প্যান্ডেলে নাও নিয়ে কাঁচা বাদাম দেব ফ্রি সেলে।’- শিরোনামের গানটি লিখেছেন এবং সঙ্গীত করেছেন গোরাচাঁদ ব্যানার্জি। মিউজিক করেছেন শ্যামজি। পরিচালনা, সম্পাদনা ও ক্যামেরায় ছিলেন শম্ভুনাথ রায়। এই গানটি প্রকাশ করেছে বাংলা রিমিক্স মিউজিক স্টুডিও।

প্রসংগত, ভুবন বদ্যাকারের প্রথম গানটি মূলত: রিমিক্সের জন্য জনপ্রিয় হয়ে ওঠে। তবে তিনি গানের মাধ্যমে জনপ্রিয় হলেও তিনি গানে স্থায়ী জনপ্রিয়তা পাবেন না বলে মনে করেন অনেকে। এদিকে যারা গান নিয়ে ব্যবসা করেন সেই ধরনের কিছু ব্যক্তি তাকে দিয়ে মাঝে মাঝে গান গাইয়ে নিতে পারেন।

https://youtu.be/XlzS2GFjqdk

 

About bisso Jit

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *