Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফের দলের এক শীর্ষ নেতাকে বহিষ্কার করল বিএনপি, জানা গেল কারণ

ফের দলের এক শীর্ষ নেতাকে বহিষ্কার করল বিএনপি, জানা গেল কারণ

চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক মেয়র মাওলানা আবদুল মতিনকে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করায় দল থেকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (০১ ডিসেম্বর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর লেখা চিঠিতে তাকে বহিষ্কার করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে মাওলানা আব্দুল মতিনকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়। তবে নির্বাচন সংক্রান্ত কোনো ইস্যু ছিল না।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল মতিনকে দলের প্রাথমিক সদস্যসহ সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিব খানের কাছে মনোনয়নপত্র জমা দেন মাওলানা আবদুল মতিন। এসময় তার সাথে দলের নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

জেলা ওলামা দলের সাবেক আহ্বায়ক মাওলানা আবদুল মতিন ২০১১ সালে বিএনপির সমর্থনে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হন। তিনি বলেন, বহু দিনের আন্দোলন-সংগ্রাম করেও সরকারকে হটানো যায়নি। কোনো নেতাই প্রকাশ্যে কথা বলতে পারেন না। তাই সংসদ সদস্য নির্বাচিত হয়ে জনগণের ন্যায্য দাবি তুলে ধরতে চাই। জনসম্মুখে বিএনপির কোনো নেতা নেই। তাই বিএনপি থেকে পদত্যাগপত্র জমা দেওয়ার মতো কোনো নেতা খুঁজে পায়নি বিএনপি।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭ প্রার্থী। তারা হলেন প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আব্দুল ওদুদ, জাতীয় পার্টির মোস্তাফিজুর রহমান মুকুল, বিএনএম মনোনীত প্রার্থী মাওলানা আব্দুল মতিন, এনপিপির মোঃ নাহিদ আহমেদ, স্বতন্ত্র ডাঃ গোলাম রাব্বানী (আ.লীগ), বিএনএফ মনোনীত প্রার্থী কামরুজ্জামান খান ও জাকের পার্টির মনোনীত প্রার্থী বাবলু হোসেন। .

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *