Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফের খালেদা জিয়া’কে নিয়ে শেখ হাসিনার মন্তব্য, সমালোচনা তুঙ্গে

ফের খালেদা জিয়া’কে নিয়ে শেখ হাসিনার মন্তব্য, সমালোচনা তুঙ্গে

খালেদা জিয়া ও বিএনপি-জামায়াত জোট স্বার্থপরতায় ভোগে এবংজনগণের কল্যাণ চায় না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৬ অক্টোবর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) ৮০টি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত সরকার ক্ষমতায় থাকাকালে আমরা প্রায় ১০ হাজার কমিউনিটি ক্লিনিক তৈরি করেছি। আমিও ৪ হাজার কমিউনিটি ক্লিনিক চালু করেছি। এর মাধ্যমে আমরা জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিচ্ছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত ২০০১ সালে আমরা ক্ষমতায় আসতে পারিনি। সে সময় বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় আসে। খালেদা জিয়া প্রধানমন্ত্রী হওয়ার পর কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেন। কারণ তিনি ভেবেছিলেন যারা এসব ক্লিনিকে কাজ করবেন বা চিকিৎসা সেবা নেবেন তারা সবাই নৌকায় ভোট দেবেন। নৌকা মার্কায় ভোট দেবে এই আশঙ্কায় তিনি মানুষের যে স্বাস্থ্য সেবা আমরা দোরগোড়ায় পৌঁছে দিয়েছিলাম, সেটাই বন্ধ করে দেয়।

তিনি বলেন, আমরা  যারা ভূমিহীন ও গৃহহীন তাদের বাড়ি দিচ্ছি। কিন্তু কে কোন দল করে তা আমরা দেখি না। আমরা মানুষকে মানুষ হিসেবে গণ্য করি। এভাবেই আমরা তাদের সেবা করি। কমিউনিটি ক্লিনিকে সবার চিকিৎসার ব্যবস্থাও করেছি। কিন্তু খালেদা জিয়া ও বিএনপি-জামায়াত জোটের চিন্তাভাবনা করুণ। তারা স্বার্থপরতায় ভোগে এবং মানুষের কল্যাণ কামনা করে না। এটা আমাদের দুর্ভাগ্য।

কর্মকর্তাদের উদ্দেশে সরকার প্রধান বলেন, জলাবদ্ধতা যাতে না হয় তা নিশ্চিত করতে হবে। পানি নিষ্কাশনের জন্য সর্বত্র জলাধার রাখতে হবে। জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে আমাদের দেশকে বাঁচাতে হবে। নদী-নালার প্রবাহ ঠিক রাখতে হবে। হৃদযন্ত্র থেমে গেলে যেমন মানুষ মারা যায়, নদী-নালার প্রবাহ থেমে গেলে দেশ মরে। শুধু পাড় বাঁধলেই হবে না, নদী খননও করতে হবে।

এদিন প্রধানমন্ত্রী পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) ৮০টি সমাপ্ত প্রকল্পের উদ্বোধন করেন। একই সঙ্গে তিনি দেশের ৬৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত ‘কমিউনিটি আই সেন্টার’ উদ্বোধন করেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *