Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / ফের খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর পরামর্শ হাছান মাহমুদের

ফের খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর পরামর্শ হাছান মাহমুদের

দুর্নীতি অর্থ আত্মসাৎ প্রতারণার এমন একাধিক মামলায় আসামি বিএনপি নেত্রী বেগম ( Begum ) খালেদা জিয়া। বহুদিন জেলহাজতে থাকার পর অসুস্থ হয়ে পড়ায় ভালো চিকিৎসার জন্য তাকে জামিন প্রদান করে আদালত। এখন তিনি জামিনে মুক্ত হয়ে জেল হাজতের বাইরে আছেন। তিনি জেলহাজতে বাইরে থাকায় বিএনপিদলীয় নেতাকর্মীদের বিভিন্ন পরামর্শ দিয়ে সারাদেশে দা’ঙ্গা সৃষ্টি করার চেষ্টা করছে বলে অভিযোগ আওয়ামী লীগ নেতাকর্মীদের। তাই তারা বেগম ( Begum ) জিয়াকে পুনরায় জেলহাজতে পাঠানোর জন্য সরকারের কাছে আবেদন জানিয়েছেন।

এ বিষয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ ( Dr. Hassan Mahmud ) বলেন, প্রধানমন্ত্রী দণ্ডপ্রাপ্ত আসামি বেগম ( Begum ) খালেদা জিয়ার প্রতি সহানুভূতি দেখিয়েছেন এবং তাকে কারাগার থেকে বাসায় থাকার সুযোগ দেওয়া হয়েছে। তবে সে বিষয়ে বিএনপির ( BNP ) নেতা-কর্মীদের বক্তব্য বিবেচনা করে বেগম ( Begum ) জিয়াকে কারাগারে ফেরত পাঠানোর বিষয়টি গভীরভাবে ভাবা হচ্ছে।

শুক্রবার বিকেল ( Afternoon ) সাড়ে ৫টায় কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে আবৃত্তি উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের আগে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

তারেক রহমান ( Tareq Rahman )ের নির্দেশে বিএনপি আবারও দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান ( Dr. Hassan ) মাহমুদ। তাই ঢাকা বিশ্ববিদ্যালয় ( University Dhaka ) ও সুপ্রিম কোর্টের ( Supreme Court ) সামনে লুকিয়ে থাকা স//ন্ত্রাসীরা নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছে। তারেক রহমান ( Tareq Rahman ) নিজেই একজন সাজাপ্রাপ্ত আসামি। কিভাবে তাকে দেশে ফিরিয়ে আনা যায় তাও দেখছে সরকার।

হাছান মাহমুদ বলেন, পদ্মা সেতু শুধু উন্নয়ন যজ্ঞ নয়, এটি বাংলাদেশের সক্ষমতার প্রতীক। পদ্মা সেতুতে বিএনপি ও ড. ইউনূসসহ ষড়যন্ত্রকারীরা ক্ষুব্ধ। এটা নিয়ে কেউ আর কথা বলে না। কারণ স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের অপেক্ষায় রয়েছে।

তিনি বলেন, পদ্মা সেতু নিয়ে বিএনপি নেতারা মিথ্যাচার করে যা বলেছেন, তারা এখন আর মুখ খুলছেন না। কারণ তাদের মিথ্যাচার প্রমাণিত হয়েছে। তাই তারা নতুন ষ//ড়যন্ত্রের ফাঁ//দ খুঁজছে।

এ সময় কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহাম্মদ নুরুল হুদাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

পদ্মাসেতু কে কেন্দ্র করে আওয়ামী লীগ নেত্রী শেখ হাসিনা বেগম জিয়াকে নিয়ে কুটুক্তি করায় সারাদেশে বিএনপি নেতাদের মধ্যে মিশ্র পতিক্রীয়া দেখা দিয়েছে। দেশে বিভিন্ন যায়গায় এ বিষয় নিয়ে বিক্ষোভ সমাবেশ ও হ//তাহতির ঘটনাও ঘটেছে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *