Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফের কারন জানিয়ে নতুন কর্মসূচির ঘোষণা দিল জামায়াত

ফের কারন জানিয়ে নতুন কর্মসূচির ঘোষণা দিল জামায়াত

টানা তৃতীয়বারের মতো ৮ ও ৯ নভেম্বর (বুধ ও বৃহস্পতিবার) আবারও ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার গঠনে জামায়াতের আমির ড. শফিকুর রহমানসহ সব রাজবন্দির মামলা প্রত্যাহার এবং পণ্যের দাম সাধ্যের মধ্যে আনতে এ কর্মসূচি ঘোষণা করে দলটি।

সোমবার (৬ নভেম্বর) দলের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা এটিএম মাছুম এক বিবৃতিতে এ ঘোষণা দেন।

বিবৃতিতে তিনি বলেন, সরকার একতরফা নির্বাচন করে ক্ষমতায় থাকার চেষ্টা করছে।

একই সঙ্গে বিরোধী দলের লোকজনকে গ্রেপ্তার করা হচ্ছে। কোনো দেশ এভাবে চলতে পারে না।
তিনি আরও বলেন, এ অবস্থা থেকে দেশকে বাঁচাতে এবং ভোটের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে আগামী ৮ নভেম্বর বুধবার ভোর ৬টা থেকে ১০ নভেম্বর শুক্রবার ভোর ৬টা পর্যন্ত সারাদেশে টানা ৪৮ ঘণ্টা সড়ক, রেল ও নৌপথ অবরোধের তৃতীয় ধাপের নতুন কর্মসূচি ঘোষণা করছি।

ঘোষিত কর্মসূচি সফল করতে এবং আন্দোলনকে চূড়ান্ত লক্ষ্যে নিয়ে যাওয়ার জন্য তিনি জামায়াতে ইসলামীর সর্বস্তরের নেতাকর্মী ও দেশপ্রেমিক জনগণের প্রতি আহ্বান জানান।

২৮ অক্টোবর রাজধানীতে সমাবেশের একদিন পর ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল করে জামায়াত। এরপর একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা তিন দিন অবরোধ কর্মসূচি পালন করে দলটি।

দ্বিতীয় দফায় ৫ থেকে ৬ নভেম্বর পর্যন্ত ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করেছে জামায়াত। যা রোববার সকাল ৬টায় শুরু হয়ে আজ মঙ্গলবার সকাল ৬টায় শেষ হয়।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *