Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফের আলোচনায় হিরো আলম, হারালেন জামানত

ফের আলোচনায় হিরো আলম, হারালেন জামানত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনপ্রিয় ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম বগুড়া-৪ আসনে মাত্র ২ হাজার ১৭৫ ভোট পেয়ে পরাজিত হন এবং জামানতও হারান।

রোববার (০৭ জানুয়ারি) রাতে রিটার্নিং কর্মকর্তা ও বগুড়ার জেলা প্রশাসক সাইফুল ইসলাম বেসরকারি নির্বাচনের ফলাফল ঘোষণার পর বিষয়টি নিশ্চিত করেন।

নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী, মোট বৈধ ভোটের এক-অষ্টমাংশের বেশি অন্তত একটি ভোটের নিরাপত্তা নিশ্চিত করতে হয়। সে অনুযায়ী, বগুড়া-৪ আসনে ৯৩ হাজার ৭৪৯টি বৈধ ভোট গণনা হওয়ায় জামানত বাঁচাতে প্রার্থীকে পেতে হয়েছে ১১ হাজার ৭১৯ ভোট। সেখানে হিরো আলম ডাব প্রতীকে পেয়েছেন ২ হাজার ১৭৫ ভোট।

বগুড়া-৪ আসনে প্রার্থী ছিলেন ৬ জন। হিরো আলম ছাড়াও এ আসন থেকে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের শাহীন মোস্তফা কামাল ৮২৬ ভোট পেয়ে জামানত হারান। এ ছাড়া ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মুশফিকুর রহমান পেয়েছেন ৬ হাজার ১৭৮ ভোট এবং পায়রা প্রতীকে ১ হাজার ১৯৫ ভোট পেয়ে জামানত হারিয়েছেন গণতান্ত্রিক পার্টির মঞ্জুরুল ইসলাম।

এ আসনে জেলা জাসদের সভাপতি রেজাউল করিম তানসেন ৪২ হাজার ৭৫৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির সাবেক সংসদ সদস্য ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ডা. জিয়াউল হক মোল্লা পেয়েছেন ৪০ হাজার ৬১৮ ভোট।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *