Friday , September 20 2024
Breaking News
Home / Sports / ফের অনলাইন জুয়ার সঙ্গে নাম জড়াল সাকিব আল হাসানের

ফের অনলাইন জুয়ার সঙ্গে নাম জড়াল সাকিব আল হাসানের

অনলাইন জুয়ার সাইট বেটউইনার এর অঙ্গ প্রতিষ্ঠান বেটউইনার নিউজের দূত হিসেবে চুক্তি করে একবার বিতর্কের জন্ম দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। ব্যাপক সমালোচনা ও বিসিবির শাস্তির হুমকির কারণে অবশেষে চুক্তি বাতিল করতে বাধ্য হন সাকিব। কিন্তু সেই ভুল থেকে শিক্ষা নেননি বাংলাদেশ ক্রিকেট অধিনায়ক। সাকিবের নাম আবারও যুক্ত হলো অনলাইন জুয়ার সাইটের সঙ্গে।

গত বছর আগস্টে বেটউইনার নিউজের শুভেচ্ছাদূত হয়ে বিতর্কিত হয়েছিলেন শাকিব। বিসিবির নীতিমালা অনুযায়ী, ধূমপান, মাদক, জুয়া ইত্যাদি কোনো ব্যবসার সঙ্গে চুক্তি করার কোনো নিয়ম নেই। বিসিবির কেন্দ্রীয় চুক্তির অধীনে থাকায় সাকিব বিসিবির নিয়ম মানতে বাধ্য। কিন্তু তিনি তা অনুসরণ করেননি। পরে অবশ্য বিসিবির আপত্তির মুখে তিনি চুক্তি বাতিল করেন।

কিন্তু আবারও অনলাইন জুয়ার সাইটগুলোর সঙ্গে যুক্ত হলো সাকিবের নাম। বাবু৮৮ (বাৰু৮৮) নামে একটি অনলাইন ক্যাসিনো ও ক্রিকেট এক্সচেঞ্জ সাইটের বিজ্ঞাপনে দেখা যাচ্ছে সাকিবকে।
.
ওই বিজ্ঞাপনে সাকিব দাবি করছেন ‘বাবু৮৮’ সাইটটি বাংলাদেশের এক নম্বর স্পোর্টস প্ল্যাটফর্ম। যেখানে ক্রিকেট সহ অন্যান্য খেলার আপডেট পাওয়া যাবে। কিন্তু আপনি যদি সাইটে প্রবেশ করেন, আপনি দেখতে পারেন যে আপনি এখানে ক্রিকেটে বাজি ধরতে পারেন, আপনি ক্যাসিনো খেলতে পারেন, আপনি চাইলে স্লট গেমের মতো জুয়াও খেলতে পারেন।

‘বাবু৮৮’ সাইটটি এলপিএলের দল ডাম্বুলা অরা ও গ্লোবাল টি-টোয়েন্টি লিগের দল মন্ট্রিয়াল টাইগার্সের অফিসিয়াল পার্টনার। গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্টের সবশেষ আসরে সাকিব মন্ট্রিয়ালের হয়ে কয়েকটি ম্যাচ খেলেছেন।

এর আগে যখন বেটউইনারের সঙ্গে সাকিবের নাম জড়ায় তখন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, বিসিবির আইনে বিষয়টি নিষিদ্ধের ব্যাপারে সাকিব অবগত ছিলেন না। কিন্তু এবার জেনেও একই ভুল করলেন সাকিব। দেশের আইনে দীর্ঘদিন ধরে সব ধরনের জুয়া নিষিদ্ধ করা হয়েছে।

চলতি বছরের ফেব্রুয়ারিতে বাবু৮৮সহ বেশ কয়েকটি অনলাইন জুয়া সাইটের প্রচারণার দায়ে তিন ইউটিউবারকে গ্রেফতারও করেছিল পুলিশ। সাকিবের অনলাইন জুয়ার সাইটের সঙ্গে সম্পৃক্ততার বিষয়টি নিয়ে এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সমালোচিত হচ্ছে।

About Rasel Khalifa

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *