Friday , September 20 2024
Breaking News
Home / Sports / ফিনালিসিমা শিরোপা জয়ের পর ভিন্ন কথা বললেন মেসি, উচ্ছ্বসিত ভক্তরা

ফিনালিসিমা শিরোপা জয়ের পর ভিন্ন কথা বললেন মেসি, উচ্ছ্বসিত ভক্তরা

ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে ( Italy ) হারিয়ে লা ফিনালিসিমা শিরোপা জিতে নিলো আর্জেন্টিনা। ৩-০ গোলের ব্যবধানের জয়ে কোনো গোল না করলেও প্রথম ও শেষ গোলটি তার সহায়তায় হয়। মেসি ( Messi ) তার চমকপ্রদ অপ্রতিরোধ্য দক্ষতার জন্য ম্যাচসেরা পুরস্কার পেয়েছেন।

ম্যাচের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আর্জেন্টাইন অধিনায়ক বলেছেন, “আমরা এখানে যে কোনও দলের সাথে মোকাবিলা করতে এসেছি। আজকের পরীক্ষাটি দুর্দান্ত ছিল। কারন, ইতালি একটি খুব ভাল দল। আমরা জানতাম ম্যাচটি খুব ভাল হতে চলেছে এবং আমরা ছিলাম। শেষ চ্যাম্পিয়ন হতে পেরে খুব খুশি।”

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে দর্শকদের ধন্যবাদ জানিয়ে মেসি বলেন, ‘এটা দারুণ একটা ফাইনাল ছিল। পুরো মাঠ আর্জেন্টাইনদের (সমর্থকদের) ভরা, কী চমৎকার অভিজ্ঞতা! আমরা এখানে খুবই সুন্দর সময় কাটালাম।’
কাতার বিশ্বকাপের মাত্র কয়েক মাস আগে, আগে দুর্দান্তভাবে ফাইনালিসিমা ট্রফি জিতে বাকি বিশ্বকে সতর্কবার্তা দিল আলবিসেলেস্তেরা।

লন্ডনের ওয়েম্বলিতে ইউরো চ্যাম্পিয়ন ও কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের মধ্যকার ম্যাচে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে আর্জেন্টিনা।

ম্যাচ ‘লা ফিনালিসিমা’ নামক ম্যাচটি সাধারণত লাতিন আমেরিকার সেরা দল এবং ইউরোপের সেরা দলের মধ্যে হয়। ইউরোপ এর আগে দু’বার প্রতিযোগিতা জিতেছে, আবার লাতিন আমেরিকা। ফ্রান্স 1১৯৮৫ সালে প্রথম লা ফিনালিসিমা জিতেছিল।

সর্বশেষ ১৯৯৩ সালে ফিনালিসিমা ম্যাচ হয়েছিল। ইউরো চ্যাম্পিয়ন ডেনমার্ককে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। প্রায় ২৯ বছর পর আবারো চ্যাম্পিয়ন হলো দলটি। এর ফলে আর্জেন্টিনা আন্তর্জাতিক ফুটবলে টানা ৩২ ম্যাচ অপরাজিত রইলো।

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *