Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / ফজরের নামাজ পরে বড় বড় গাড়ি খুঁজেছিলাম, যাতে গাড়ির নিচে পড়ে আত্মহনন করতে পারি: গাঙ্গুয়া (ভিডিওসহ)

ফজরের নামাজ পরে বড় বড় গাড়ি খুঁজেছিলাম, যাতে গাড়ির নিচে পড়ে আত্মহনন করতে পারি: গাঙ্গুয়া (ভিডিওসহ)

ঢাকাই সিনেমা জগতের এক সময়ের অন্যতম দাপুটে ‘খল’ অভিনেতা মোহাম্মদ পারভেজ চৌধুরী। তবে পর্দায় ‘গাঙ্গুয়া’ নামেই অধিক পরিচিতি পেয়েছেন তিনি। তবে গত কয়েক বছর ধরে অভিনয় থেকে অনেকটা দুরে সরে গিয়েছিলেন গুণী এই অভিনেতা। জানা যায়, হঠাৎ ব্রেইন স্ট্রোক করে গুরুতর ভাবে অসুস্থ হয়ে পরেছিলেন তিনি।

এর মধ্যে দুই বছর প্যারালাইজড হয়ে শয্যাশায়ী ছিলেন। সুস্থ হয়ে আবারও কাজে ফিরেছেন। বিভীষীকাময় সেই দিনগুলোর কথা যুগান্তরের পাঠকদের শোনালেন গুণী এই অভিনেতা।

“আমি পাঁচ বছর অসুস্থ ছিলাম,” গাঙ্গুলি একটি সাক্ষাত্কারে বলেছিলেন। ব্রেন স্ট্রোক হয়েছিল। এর মধ্যে আমি দুই বছর পঙ্গু হয়ে বিছানায় পিঠে শুয়ে ছিলাম। শরীর নাড়াতে পারছিলাম না। আমি কথা বলতে পারিনি। মুখটা ছিল বাঁকা। এমনকি আমি খেতাম, প্রস্রাব করতাম বিছানায। সে সময় আমার স্ত্রী ও মেয়ে আমার সেবা করেন। একপর্যায়ে ভাবলাম, এমনটা হবে না। আমি দোয়া করতাম যে আল্লাহ হয় আমাকে সুস্থ করে দিবেন অথবা দুনিয়া থেকে নিয়ে যাবেন। এরপর নামাজ পড়তে লাগলাম। আমি পবিত্র কোরআন পড়তে থাকি যাতে আগের মত কথা বলতে পারি। প্রথমত, আয়াতুল্লাহ কুরছি মুখস্থ করি। আল্লাহর অশেষ রহমতে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠলাম।

অসুস্থ অবস্থায় আ/ত্ম/হনন করতে চেয়েছিলেন গাঙ্গুলিও। তিনি বলেন, আমি ছয়তলা বাড়িতে থাকি। একবার ছাদে উঠতে পারলে সেখান থেকে লাফ দিয়ে আ/ত্ম/হ/নন করতাম। আমিও কয়েকবার ফজরের নামাজ পড়ে বড় গাড়ির খোঁজে রাস্তায় চলে যাই। যাতে গাড়ির নিচে পড়ে আত্মহনন করতে পারি। কিন্তু আল্লাহর রহমতে সে সময় আমার সামনে কোনো গাড়ি পড়েনি। যদি পড়তাম, তাহলে আজ আপনাদের সামনে কথা বলতে পারতাম না গাঙ্গুলী।

তিনি আরও বলেন, আমাকে দেখে চিকিৎসকরা অবাক হয়েছেন। ব্রেন স্ট্রোকের রোগীরা পুরোপুরি সুস্থ হন না। কিছু শারীরিক সমস্যা থাকে। তবে আমি পুরোপুরি সুস্থ। কেউ বুঝতে পারবে না যে আমি গাঙ্গুলী ব্রেন স্ট্রোকে আক্রান্ত। এখন আমি আগের মতই শক্তিশালী। আমিও নিয়মিত কাজ করছি। কিভাবে ভালো হয়েছি আল্লাহই ভালো জানেন। আমি নিয়মিত ব্যায়াম করছি। আমি প্রার্থনা করছি. আমি যেখানেই থাকি না কেন, আমি নামাজ ছেড়ে দেব না। আল্লাহ-রসূল (সাঃ) এর পথে চলবো। আয়াতুল্লাহ কুরচি এখন আমার সঙ্গী।

ভক্তদের উদ্দেশে গাঙ্গুলি বলেন, যারা আমার মতো অসুস্থ তাদের বলব, আপনারা আল্লাহর ওপর ভরসা রাখুন। তিনি আল্লাহ-রসূল (সাঃ) এর নাম নিলেন। নামাজ ও কোরআন তেলাওয়াত। আল্লাহ আপনাকে সুস্থ করে দিবেন। আ কোনো মানুষের কাছে কিছু চাইলে, সে আপনাকে কতটুকুইবা দিবে। আল্লাহ যদি সামান্যও দেন, তাহলে দেখবেন রহমতের তুলনায় আপনার ঘর ছোট হয়ে গেছে।। আমি গাঙ্গুলি তার বড় প্রমাণ। একটা কথাও মিথ্যে বলিনি। সব সত্য. সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আমার জন্য প্রার্থনা করো.
উল্লেখ্য, মঞ্চে অভিনয়ের মধ্যদিয়ে কর্মজীবন শুরু করেন এরপর ১৯৭৮ সালে প্রায়ত চিত্রনায়ক জসিমের মাধ্যমে সিনেমার ভূবনে যাত্রা শুরু করেন গাঙ্গুয়া। কর্মজীবনে প্রায় ৮ শতাধিক সিনেমায় অভিনয় করেন তিনি। তবে বর্তমানে অভিনয়ে তেমন একটা নিয়মিত নন এই অভিনেতা।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *