Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফখরুল সাহেব নিশ্চয়ই কিছু খেয়েছিলেন, কিন্তু আমি নিশ্চিত, অনেকে খেলেও তিনি এরকম কিছু খান না: তথ্যমন্ত্রী

ফখরুল সাহেব নিশ্চয়ই কিছু খেয়েছিলেন, কিন্তু আমি নিশ্চিত, অনেকে খেলেও তিনি এরকম কিছু খান না: তথ্যমন্ত্রী

স্বপ্নের পদ্মা সেতুর প্রকল্পের কাজ শেষ পর্যায়ে। বহু আলোচনা-সমালোচনাকে পিছনে ফেলে পদ্মা সেতুর প্রকল্প বাস্তবায়ন করল বর্তমান সরকার। যানবাহন চলাচলের জন্য এ মাসেই উন্মুক্ত করে দেওয়া হবে পদ্মা সেতু। উদ্বোধনের অপেক্ষায় রয়েছে দেশের মানুষ। এবার পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন সম্পর্কে বিএনপি মহাসচিবের বক্তব্য নিয়ে যা বললেন তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ।

পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন নিয়ে মিথ্যাচার করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজের ‘অসত্য কথনের রেকর্ড ভেঙেছেন’ বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার বিকেলে রাজধানীর কাকরাইলে প্রেস ইনস্টিটিউটের সেমিনার কক্ষে সাংবাদিকরা মির্জা ফখরুলের সাম্প্রতিক মন্তব্য ‘বেগম জিয়া পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন’ এ নিয়ে প্রশ্ন করলে তথ্যমন্ত্রী একথা বলেন

হাছান মাহমুদ বলেন, আমি ফেসবুকে দেখেছি ফখরুল সাহেব নিশ্চয়ই কিছু খেয়েছিলেন, সেজন্যই তিনি এ কথা বলেছেন। তবে আমি নিশ্চিত, অনেক লোক খেলেও তিনি এরকম কিছু খান না। তিনি একজন ভদ্র মানুষ। কিন্তু মির্জা ফখরুল নিজেই মিথ্যা বলার রেকর্ড ভেঙ্গে প্রমাণ করেছেন যে তিনি কিছু না খেয়ে জলজ্যান্ত মিথ্যা বলতে পারেন। আআসলে পদ্মা সেতু হয়ে যাওয়াতে তাদের মাথা খারাপ হয়ে গেছে, খেই হারিয়ে ফেলেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০১ সালের ৪ জুলাই পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। হাছান মাহমুদ তার মোবাইল ফোন থেকে তথ্যগুলো উল্লেখ করেন, তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তৎকালীন যোগাযোগ প্রতিমন্ত্রী ড. আনিসুল হক চৌধুরী বাণী ও স্মরণিকার ছবিগুলো উপস্থিত সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

হাছান মাহমুদ বলেন, ”বিএনপিকে এ ধরনের অপপ্রচার না করে ভুল স্বীকার করার অনুরোধ জানাই। বিএনপির এখন বলা উচিৎ তারা যে পদ্মা সেতুর বিরোধিতা করেছিল সেটা তাদের ভুল ছিল। ভুল স্বীকার করতে বাধা নেই, লজ্জা নেই।

এর আগে, প্রেস ইনস্টিটিউটের সেমিনার কক্ষে বাংলাদেশ সংবাদ সংস্থা-বাসস আয়োজিত ‘শিশু বিকাশে সাংবাদিকতা’ শীর্ষক দিনব্যাপী কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী।

কর্মশালার সময়োপযোগী বর্ণনা দেন ড. হাসান বলেন, শিশুরা আমাদের ভবিষ্যৎ। এবং তাদের আধ্যাত্মিক বিকাশ একটি উন্নত ভবিষ্যতের জন্য প্রয়োজন। কারণ, শুধুমাত্র বস্তুগত উন্নয়নই টেকসই নয়। বস্তুগত বা অবকাঠামোগত উন্নয়নই যদি একমাত্র উন্নয়ন হতো, তাহলে ইউরোপের দেশগুলোতে মানবতা ও মূল্যবোধের কোনো সংকট থাকত না।

হাছান মাহমুদ বলেন, ইউরোপ-আমেরিকার অন্ধ অনুকরণে নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত রাষ্ট্রের পাশাপাশি মানবিক রাষ্ট্র গড়তে চান। সেজন্য নতুন প্রজন্মের মনের গভীরে মেধা, মূল্যবোধ, দেশপ্রেম, ভালোবাসা-এই চারের সমন্বয় ঘটাতে হবে। আর এ কাজে সাংবাদিকদের হৃদয়গ্রাহী তথ্যবহুল প্রতিবেদন শিশু, তাদের অভিভাবক, শিক্ষক ও সমাজকে সচেতন করে তুলতে পারে।’

বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদের সভাপতিত্বে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ বাদল, বাসসের ব্যবস্থাপনা সম্পাদক আনিসুর রহমান প্রমুখ কর্মশালায় বক্তব্য দেন। শেষে অংশগ্রহণকারীদের হাতে সনদ তুলে দেন মন্ত্রী হাছান মাহমুদ।

প্রসঙ্গত, পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন প্রথম খালেদা জিয়া করেছেন বলে বিএনপি মহাসচিবের বক্তব্য মিথ্যা বলে দাবি করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন তৎকালীন ক্ষমতায় থাকাকালীন সময়ে শেখ হাসিনা্ করেছেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *