Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফখরুল সাহেব এই বিষয়টা আপনার ব্রেণে ঢুকল কেমন করে: কাদের

ফখরুল সাহেব এই বিষয়টা আপনার ব্রেণে ঢুকল কেমন করে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপির সমাবেশ নিয়ে নানা ধরনের বক্তব্য দিয়ে যাচ্ছেন। তিনি বিএনপির সমাবেশ নেতাকর্মীদের উপস্থিতি নিয়ে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, দেশে যদি ক্ষমতার পরিবর্তন হয় সেটা অবশ্যই নির্বাচনের মাধ্যমে হতে হবে। নির্বাচনের মাধ্যমে ছাড়া ক্ষমতা পরিবর্তন অন্য কোনো উপায়ে সম্ভব নয়। বিএনপি আন্দোলন করে ক্ষমতায় যেতে চায়। এটা তাদের দিনের খোয়াব। তারা এখন ক্ষমতার রঙিন খোয়াব দেখছে। খোয়াব যত পারেন দেখেন। খোয়াবে দিবাস্বপ্ন কতজনই তো দেখে। দেখেন খোয়াব তাতে কিছু আসে যায় না।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া তত্ত্বাবধায়ক সম্পর্কে বলেছিলেন- কেয়ারটেকার নাকি পাগল আরা বাচ্চারা ছাড়া কেউ বুঝে না। তাহলে ফখরুল সাহেব, এটা আপনার মাথায় ঢুকল কেমনে।

শনিবার বিকেলে গাজীপুর শহরের ঐতিহাসিক ভাওয়াল রাজবাড়ী মাঠে গাজীপুর মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট সোয়াটকে তার আপন জনগণ ক্ষমতাচ্যুত করেছে, কিন্তু তারা তিন মাসও ক্ষমতায় থাকতে পারেনি। বাংলাদেশে খু”/নি মোস্তাক বঙ্গবন্ধুকে হ”/ত্যা করে তিন মাস ক্ষমতায় থাকতে পারেনি। এটাই ইতিহাস। হ”/ত্যাকারীরা নিরীহ না’রী ও শি”/শুদের হ”/ত্যা করেছিল এবং জিয়াউর রহমান সেই খু”/নিদের পুরস্কৃত করে বিদেশে দূতাবাসে চাকরি দিয়েছিলেন। এই জিয়াউর রহমান সংবিধানের পঞ্চম সংশোধনীতে খন্দকার মোশতাকের ইনডেমনিটি অধ্যাদেশকে অন্তর্ভুক্ত করেন। যে খু”/ন করে, আর যে খু”/ন সমর্থন করে তারা কি একই অপরাধে অপরাধী নয়?

তিনি বলেন, ১৫ আগস্টের হ”/ত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী কমান্ডার জিয়াউর রহমান। ইতিহাসের এই সত্যকে অস্বীকার করা যায় না। শেখ হাসিনা আমাদের স্বপ্নের ঠিকানা, আমাদের পূর্বপৃতির সূর্য, আমাদের সাহসের বর্ণিল ঠিকানা, বাংলাদেশের রূপান্তরের রূপকার, শেখ হাসিনাকে হ”/ত্যার জন্য হাওয়া ভবন থেকে মাস্টারমাইন্ড তারেক রহমানের সমর্থন আপনারা কী ভুলে গেছেন?

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্ট বঙ্গবন্ধুর পরিবারকে নিশ্চিহ্ন করার ষ”ড়যন্ত্র করেছিল। আল্লাহ যারে বাঁচায়, বান্দায় কি সেটা পারে? মা”রতে পারে নাই। হ”/ত্যা করতে পারে না শেখ হাসিনাকে ২০ বার মৃ”/ত্যুর মুখোমুখি করে হ”/ত্যার চেষ্টার ১৪ বছর ক্ষমতায় আজ। কি জাদু? জাদুকরী নেতৃত্বে শেখ হাসিনা সারা বিশ্বকে দেখিয়েছেন উন্নয়ন কাকে বলে। সম্প্রতি বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়ার ভাইস প্রেসিডেন্ট বলেছেন, বাংলাদেশের অসাধারণ উন্নয়ন সারা বিশ্বকে অবাক করেছে।

তিনি বলেন, বিএনপির হৃদয় জ্বলছে, মির্জা ফখরুলের বুকে ব্যথা, কালো চশমায় তিনি কিছু দেখতে পান না। হায়রে জ্বালা, পদ্মা সেতু- সেতু তো হয়েই গেল নিজের টাকায়। শেখ হাসিনা নিজের টাকায় পদ্মা সেতু নির্মাণ করেছেন। চট্টগ্রামে দক্ষিণ এশিয়ার একমাত্র টানেল, বঙ্গবন্ধু টানেল উদ্বোধনের জন্য প্রস্তুত, ঢাকার তরুণ প্রজন্মের স্বপ্নের প্রকল্প মেট্রোরেল, কী জ্বালা, কত ফোর লেন, এখান থেকে এলেঙ্গা ফোর লেন উদ্বোধনের জন্য প্রস্তুত। একদিনে একশ সেতু উদ্বোধন করলেন শেখ হাসিনা। বিস্মিত গোটা বিশ্ব। বিস্মিত গোটা দেশ। একদিনে একশ সেতু কী দেখেছেন? কিন্তু শেখ হাসিনার উন্নয়ন দেখেও দেখেন না ফখরুল। সে দিনের আলোয় অমাবস্যার অন্ধকার দেখে। পূর্ণিমার রাতে দিনের আলোতে যে আলো জ্বলে তা আপনি দেখতে পাবে না। তাদের চোখও খারাপ।

ওবায়দুল কাদের আরো বলেন, খালি বলে জনতার ঢল। আরে কী ঢল দেখছো। ফখরুল ভাই জনতার ঢল গাজীপুরে দেখাব। ঢল কাকে বলে। গাজীপুরের এই সদর দফতরে এসে দেখেন কোথাও যাওয়া যাবে না। গাড়ি নিয়ে প্রবেশ করা যাবে না। এখানে যা লোক এর থেকে ৪ গুণ লোক আছে বাইরে। সিলেটে ঢল নেই। আছে সুরমা নদী, এখানে বঙ্গোপসাগরের উত্তাল ঢেউ।

তিনি বলেন, তারা (বিএনপি) বলে শিগগিরই ক্ষমতা ছেড়ে দিতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক কিছু করেছেন, তিনি সারা দেশকে উন্নয়নের জোয়ারে ভাসিয়েছেন। আজকে তাকে বলে পদত্যাগ করো।ফখরুল সাহেব, শেখ হাসিনা দয়া করে আপনার নেত্রীকে ঘরে থাকতে দিয়েছেন। সাজাপ্রাপ্ত আসামিকে, লজ্জা করে না?

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গণঅভ্যুত্থান করবেন? এই নেত্রীর জন্য একটা মিছিলও করতে পারেননি। দেশনেত্রী বলতে বলতে আপনাদের মুখে তো ফেনা উঠে গেছে। সেই দেশনেত্রীর জন্য মি’ছিলও করেননি। দেখতে দেখতে ১৩ বছর। আমরা বলেছিলাম, আন্দোলন হবে কোন বছর? দেখতে দেখতে ১৩ বছর! মানুষ কত বছর বাঁচে! কি ঠিক আছে না? খেলা হবে, খেলা হবে, গাজীপুরবাসী রেডি হন। ভোট চু’রির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, লু”টপাটের বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে। খেলা হবে, রেডি হন গাজীপুরে।

তিনি বলেন, গাজীপুরের নেতাকর্মীরা ব্যানার ফেস্টুন নামান, , পরে সাংবাদিকরা বলবে ছবি পাচ্ছেন না। সবাইকে ছবিটি দেখতে দিন। আমি ফখরুলকে বলছি একটু দেখুন, টেলিভিশনের পর্দায় দেখুন। সিলেটের সাথে গাজীপুরের তুলনা করুন। এখানেই তো মহানগর আওয়ামী লীগ, তাই না? জেলা এখানে নেই। আর সেখানে (সিলেটে) ৫টি জেলা। কেউ কেউ ৩ দিন আগে থেকে ঢল নামিয়েছেন। সারাদেশ থেকে নেতাকর্মীরা কম্বল, বালিশ, বিছানার চাদর, হাড়ি-পাতিল নিয়ে সিলেটে গেছে। র‌্যালি যেখান থেকে বের হওয়ার ৭ দিন আগে। কি বুঝছেন না। খানা-পিনা ভালোই চলছে। পাতিলে পাতিলে খাবার, গরুর মাংস, খাসির মাংস, মুরগির মাংস, মাছের টুকরা আর কত বলব! এর পরেই রয়েছে পেপসি কোলা বা কোকা কোলা৷ এই হল খাবারের মেনু। বিএনপি ভালো, ক্ষমতা না থাকলে কী হবে? তারা এখনো ক্ষমতার স্বপ্ন দেখছে। আমি তাদের মনে করিয়ে দিতে চাই, ক্ষমতার পরিবর্তন হলে তা অবশ্যই নির্বাচনে হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, তিনি বিদেশিদের কাছে অভিযোগ করেছেন। বিএনপি বাংলাদেশ নালিশ পার্টি। বিদেশীদের জিজ্ঞাসা করুন কোন দেশে তত্ত্বাবধায়ক আছে। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও নির্বাচন অনুষ্ঠিত হবে। শেখ হাসিনা হস্তক্ষেপ করবেন না। নেত্রীর পক্ষে ঘোষণা দিয়ে গিয়েছিলাম।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক ও অ্যাডভোকেট কামরুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

প্রসংগত, ক্ষমতাসীন দলের তত্বাবধানে নির্বাচন অনুষ্ঠিত হবে এমনটি মেনে নিতে নারাজ দেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপি। এদিকে নির্বাচনের পর ক্ষমতাসীন দলের অধীনে নির্বাচন হবে এমন বিধান তৈরী করা হয়। কিন্তু এই সরকারের অধীনে নির্বাচনে কারচুপির অভিযোগ তুলেছে বেশ কয়েকটি রাজনৈতিক দল। তবে আগামি নির্বাচনে ক্ষমতাসীন দলের অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি এমনটি জানিয়ে দিয়েছে দলটি।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *