Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফকরুলকে ওবায়দুল কাদেরের করা জবাব

ফকরুলকে ওবায়দুল কাদেরের করা জবাব

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের ( Mirza Fakhrul ) ( Fakhrul ) অভিযোগের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আওয়ামী লীগ যতবারই ক্ষমতায় এসেছে ততবারই ইতিহাস বিকৃত করেছে। সোমবার (২৮ মার্চ ) আওয়ামী লীগের ( League ) ( Awami League ) সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে এ মন্তব্য করেন। তিনি বলেন, বিএনপি এদেশের ইতিহাস বিকৃতির জনক।

স্বাধীনতার ৫০ বছরে যখনই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে তখনই ইতিহাস বিকৃতি করেছে’ বিএনপি মহাসচিবের বক্তব্যের কড়া জবাব দিয়েছেন আওয়ামী লীগের ( League ) ( Awami League ) সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ( Obaidul Quader. ) তিনি বলেন, তার (ফখরুলের ( Fakhrul )) অভিযোগ সম্পূর্ণ অসত্য, ভিত্তিহীন এবং পাগলামি ছাড়া আর কিছু নয়। সোমবার সকালে ( Monday morning ) নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে আওয়ামী লীগের ( League ) ( Awami League ) সাধারণ সম্পাদক এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কখনো ইতিহাস বিকৃত করে না, প্রকৃত ইতিহাস জাতির সামনে তুলে ধরে। তিনি বলেন, বিএনপি নেতারা তাদের চেয়ারপারসন জিয়াকে দেশের প্রথম নারী মুক্তিযো”দ্ধা এবং সাজাপ্রাপ্ত পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ( Tareq Rahman ) শিশু মুক্তিযোদ্ধা বানানোর জঘন্য অপচেষ্টা চালাচ্ছে।

বিএনপির হাতে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও ইতিহাস নিরাপদ নয় বলেও দাবি করেন আওয়ামী লীগের ( League ) ( Awami League ) সাধারণ সম্পাদক। তিনি বলেন, ইতিহাস তার নিজস্ব গতিতে চলে। এই চিরন্তন সত্য বিএনপি নেতারা হয়তো জানেন না, সূর্যকে যেমন হাতের তালুতে ঢেকে রাখা যায় না, তেমনি স্বাধীনতার ইতিহাসও আজ গৌরবময়। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ( Fakhrul Islam Alamgir ) বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ( League ) ( Awami League ) সময় শেষ হয়নি, বিএনপির বিরোধী রাজনীতির সময় এসেছে। তিনি বলেন, বিএনপির এখন আর জনগণের আস্থা নেই, জনগণ আর বিশ্বাস করে না, পরজীবী বিএনপি এদেশের জন্য ভালো কিছু করতে পারে। ওবায়দুল কাদের আরও বলেন, নেতিবাচক রাজনীতির কারণে মানুষ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

আওয়ামী লীগের ( League ) ( Awami League ) সাধারণ সম্পাদক মনে করেন, সাম্প্রতিক স্থানীয় সরকার নির্বাচনে বিএনপিকে ( BNP ) জনগণ প্রত্যাখ্যান করায় এবং তাদের আন্দোলনের ডাকে সাড়া না দেওয়ায় বিষয়টি আরও পরিষ্কার হয়েছে। ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতার ৫০ বছরে আমরা কী পেলাম?সে প্রশ্নই এখন চলে আসে?

উল্লেখ্য, তিনি আক্ষেপ করে বলেন, যে বঙ্গবন্ধুর ( Bangabandhu ) নেতৃত্বে বাঙালি জাতির হাজার বছরের লালিত স্বাধীনতা এসেছিল, সেই বঙ্গবন্ধুই বিএনপির শাসনামলে নিষিদ্ধ নাম হয়ে ওঠে। মুক্তিযুদ্ধের জয় বাংলা স্লোগানে বিএনপি ঐতিহাসিক ৭ মার্চ ( March )ের ভাষণের সম্প্রচার বন্ধ করে দেয়। ওবায়দুল কাদের আক্ষেপ করে বলেন, যারা এদেশে দীর্ঘদিন ক্ষমতায় আছে, তারা যখন বলে, স্বাধীনতার ৫০ বছরে কী পেলাম, তাতে বোঝা যায়, তারা এদেশের মানুষের কল্যাণে কিছুই করেনি। যা কিছু করেছে তা সবই নিজেদের জন্য। তাই দেশের কোনো ভালো অর্জন তারা দেখতে পায় না।

 

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

One comment

  1. I just could not go away your website prior to suggesting that I actually enjoyed the usual information an individual provide in your guests?
    Is gonna be back often in order to check up on new posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *